উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত চবিতে ক্লাস অনলাইনে

ডিনস কমিটির সিদ্ধান্ত

আজাদী প্রতিবেদন | বুধবার , ১১ সেপ্টেম্বর, ২০২৪ at ৭:৫২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত অনলাইনে ক্লাস চলমান রাখার সিদ্ধান্ত নিয়েছে ডিনস কমিটি। তবে শতভাগ উপস্থিতি ও নিরাপত্তা নিশ্চিত করে যেকোনো বিভাগ অফলাইনে অসম্পূর্ণ পরীক্ষা নিতে পারবে। গতকাল মঙ্গলবার দুপুর ১১টার দিকে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর হেলাল উদ্দিন নিজামীর সভাপতিত্বে ডিনস কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. রাশেদ মোস্তফা। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের ক্লাস আপাতত অনলাইনে হবে। কিছুদিনের মধ্যে বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ হবে। উপাচার্য নিয়োগের পরে অফলাইনে ক্লাস হবে। এখন যেহেতু প্রক্টরিয়াল বডি এবং হল প্রভোস্ট নেই তাই অনলাইনে ক্লাস হবে। পরে প্রশাসন আসলে যাবতীয় বিষয়ে সিদ্ধান্ত নিবেন।

এর আগে শিক্ষার্থীদের তুপের মুখে গত ১২ আগস্ট পদত্যাগ করেন উপাচার্য ড. আবু তাহের। এরপর পদত্যাগ করেন দুই উপউপাচার্য প্রফেসর বেনু কুমার দে ও প্রফেসর সেকান্দার চৌধুরী। একে একে পদত্যাগ করে সকল প্রভোস্ট, প্রক্টরিয়াল বডি ও ছাত্র উপদেষ্টা। ফলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এখন কোনো প্রশাসন নেই বললেই চলে। শুধুমাত্র ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রয়েছেন। প্রশাসন না থাকায় নানামুখী জটিলতায় পড়তে হচ্ছে শিক্ষার্থীদের। এই অবস্থায় বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনের দায়িত্ব নিয়েছে বর্তমান ডিনস কমিটি। এতে আহ্বায়ক করা হয়েছে ব্যবসা প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. হেলাল উদ্দিন নিজামীকে।

পূর্ববর্তী নিবন্ধছাত্র আন্দোলনে হামলার অভিযোগে পটিয়ায় একজনকে গণপিটুনি
পরবর্তী নিবন্ধডেঙ্গুতে চট্টগ্রামে একদিনে দুই নারীর মৃত্যু