উপজেলা নির্বাচনে কোনো রাজনৈতিক ‘ফ্লেভার’ নেই : ইসি আলমগীর

| রবিবার , ২১ এপ্রিল, ২০২৪ at ৮:২১ পূর্বাহ্ণ

এবার নির্বাচনে কোনো রাজনৈতিক ‘ফ্লেভার’ নেই; ফলে যে কেউ স্বাধীনভাবে নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। তিনি বলেন, এটি কোনো রাজনৈতিক নির্বাচন নয়; এটা স্থানীয় সরকার নির্বাচন, এখানে কোনো রাজনৈতিক পরিচয়ের প্রয়োজন নেই।

গতকাল শনিবার দুপুরে মানিকগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের হল রুমে হরিরামপুর ও সিংগাইর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। ইসি আলমগীর বলেন, অনেক রাজনৈতিক দল অফিসিয়ালি সরাসরি নির্বাচনে অংশগ্রহণ না করলেও আন অফিসিয়ালি একটি পক্ষকে নির্বাচনে সমর্থন করছে। তিনি বলেন, নির্বাচনটা অত্যন্ত শান্তিপূর্ণভাবে হতে হবে, কোনো প্রার্থীর প্রচার বা ভোটারকে বাধা দিতে না পারে এবং কোনো ধরনের আইন শৃঙ্খলার অবনতি না হয় এই ম্যাসেজগুলো আমরা দিয়েছি। আলমগীর বলেন, জাতীয় সংসদ নির্বাচনে সবার সহযোগিতায় একটি উৎসব মুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে, কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এই উপজেলা পরিষদ নির্বাচন হলো স্থানীয় সরকার নির্বাচন, এখানে আরও উৎসব মুখর পরিবেশে নির্বাচন হবে। খবর বিডিনিউজের।

ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতিতে ভোট বক্স ছিনতাইয়ের ভয় থাকে না জানিয়ে তিনি বলেন, এই নির্বাচন হবে ইভিএম পদ্ধতিতে। এটি হলো টিকার মতো, আগে অনেক ভয় থাকে তবে দেওয়ার সময় টেরও পায় না।

পূর্ববর্তী নিবন্ধমা ও শিশু হাসপাতাল কার্যনির্বাহী কমিটির সভা ও সংবর্ধনা অনুষ্ঠান
পরবর্তী নিবন্ধরাজনৈতিক ব্যবস্থাকে ধ্বংস করা হয়েছে : ফখরুল