উপজেলা চেয়ারম্যানের পদ ছাড়লেন মোতাহের ও মোতালেব

নৌকার মনোনয়ন পেতে আগ্রহী

আজাদী ডেস্ক | বৃহস্পতিবার , ২৩ নভেম্বর, ২০২৩ at ৭:০৫ পূর্বাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক পেতে চট্টগ্রামের আরো দুই উপজেলা চেয়ারম্যান পদত্যাগ করেছেন। এরা হলেন পটিয়া উপজেলা চেয়ারম্যান ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী এবং সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান এম এ মোতালেব। তিনি সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতিও।

পটিয়া প্রতিনিধি জানান, সংসদ নির্বাচনে চট্টগ্রামের১২ (পটিয়া) আসনে নৌকা প্রতীক পেতে পদত্যাগ করেছেন পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী। গত ২০ নভেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবের কাছে তিনি পারিবারিক ও ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন। তার আগে তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র কেনেন। পদত্যাগপত্র জমা দেওয়ার পর তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন। গত ২০ নভেম্বর পদত্যাগ পত্র জমা দেওয়ার বিষয়ে মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, আমি ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করে আসছি। পরবর্তীতে তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনার অনুপ্রেরণায় রাজনীতি করছি।

সাতকানিয়া প্রতিনিধি জানান, সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম১৫ (সাতকানিয়ালোহাগাড়া) আসন থেকে দলীয় প্রার্থী হিসেবে অংশ নিতে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন বলে জানিয়েছে দলীয় একাধিক সূত্র। সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন বিশ্বাস জানান, সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোতালেব আমার নিকট পদত্যাগপত্র জমা দেন। আমি সেটি নিয়ম অনুযায়ী জেলা প্রশাসকের নিকট পাঠিয়ে দিই। জেলা প্রশাসক পদত্যাগ পত্রটি মন্ত্রণালয়ে প্রেরণ করেন। এরই ভিত্তিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা১ শাখার উপ সচিব ড. মাসুরা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করেন। পদত্যাগ পত্র গ্রহণ ও পদটি শূণ্য ঘোষণা সংক্রান্ত পত্র আমিও হাতে পেয়েছি। একই সাথে প্যানেল১ আন্‌জুমান আরাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব প্রদানের পত্রটিও পেয়েছি এবং সেই অনুযায়ী ব্যবস্থা নেয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদুই রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র নিয়েছেন ১৩ জন
পরবর্তী নিবন্ধশত ফাটল, বেরিয়ে পড়েছে রড