উপকূল অতিক্রম দুর্বল হচ্ছে নিম্নচাপ

| শনিবার , ২৪ অক্টোবর, ২০২০ at ৮:৩৩ পূর্বাহ্ণ

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ দেশের উপকূল অঞ্চল অতিক্রম করেছে। এটি স্থল নিম্নচাপ হয়ে মাদারীপুর, ফরিদপুর অঞ্চল দিয়ে প্রবাহিত হয়েছে। রাতের মধ্যেই ক্রমশ এটি দুর্বল হয়ে বাংলাদেশের সীমানা অতিক্রম করবে। গতকাল শুক্রবার রাত ৮টার দিকে ঢাকাস্থ আবহাওয়া অধিদপ্তর থেকে বিষয়টি নিশ্চিত করেন আবহাওয়াবিদ আরিফ হোসেন।
তিনি বলেন, এটি উপকূল অঞ্চল অতিক্রম করে ফেলেছে। এখন এটি দেশের প্রায় মধ্যভাগ ফরিদপুর, মাদারীপুর অঞ্চলের উপর দিয়ে বয়ে যাচ্ছে। তবে এটি ক্রমশ তার শক্তি হারাচ্ছে। রাতের মধ্যেই এটি আরও দুর্বল হয়ে গাইবান্ধা এবং এর পার্শ্ববর্তী অঞ্চলের উপর দিয়ে উত্তর দিক থেকে বাংলাদেশ সীমানা অতিক্রম করবে। নিম্নচাপ দুর্বল হলেও দেশের সমুদ্র বন্দরগুলোর সতর্ক সংকেত এখনই নামানো হচ্ছে না বলেও জানান আরিফ হোসেন। খবর বাংলানিউজের।
তিনি বলেন, উপকূল অঞ্চলে এখনও দমকা ও ঝড়ো হওয়া বইছে। তাই সতর্ক সংকেত নামানো হয়নি। তবে কাল (আজ) নাগাদ এটা নামানো হবে। সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রয়েছে। উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের জন্য বৃহস্পতিবার থেকে রাজধানী ঢাকাসহ দেশের মধ্যাঞ্চল এবং দক্ষিণাঞ্চলে ঝড়ো হাওয়াসহ ভারী ও মাঝারি বৃষ্টিপাত হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধধসের শঙ্কায় পাহাড় থেকে সরানো হলো ১০০ পরিবার
পরবর্তী নিবন্ধপাহাড়তলীতে সংঘবদ্ধ চক্রের দখলে ছয় হাজার কাঠা ভূমি