উন্নয়ন দেখে বিএনপি জামায়াতের জ্বালা হচ্ছে

কর্ণফুলীতে শত কোটি টাকার ৫১ প্রকল্প উদ্বোধনে ভূমিমন্ত্রী

পটিয়া প্রতিনিধি | সোমবার , ১৯ ডিসেম্বর, ২০২২ at ৬:৪৯ পূর্বাহ্ণ

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, উন্নয়নের মহাযজ্ঞ চলছে দেশজুড়ে। ধারাবাহিকভাবে সারা দেশে চলছে উন্নয়নের জোয়ার। যেদিকে তাকাবেন সেদিকেই আওয়ামী লীগ সরকারের উন্নয়ন চোখে পড়বে। গতকাল দুপুরে কর্ণফুলী উপজেলায় ১০০ কোটি টাকা ব্যয়ের ৫১টি প্রকল্পের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। উন্নয়ন দেখে বিএনপি-জামায়াতের জ্বালা হচ্ছে মন্তব্য করে ভূমিমন্ত্রী বলেন, তাদের জ্বলানিতে শান্তি পায় দেশের মানুষ। কারণ, তারা এ দেশে ধ্বংসের রাজনীতি করে আসছিল। দিন বদলে গেছে, জনগণ এখন আর জ্বালাও-পোড়াও চায় না। তাই আগামীতেও আওয়ামী লীগ সরকার গঠন করবে।

সাইফুজ্জামান চৌধুরী বলেন, একসময় বিকেল গড়াতেই ডাকাতের ভয় ছিল মানুষের মধ্যে। এখন দরজা খোলা রেখে ঘুমাতে পারেন তারা। শুধু শেখ হাসিনা সরকারের দৃঢ়তার কারণে এটি সম্ভব হয়েছে। গতকাল শিকলবাহা ওয়াই জংশনের কাছে উপজেলা প্রশাসনিক ভবন, উপজেলা হলরুম, তিনটি ইউনিয়ন ভূমি অফিস, নয়টি প্রাথমিক বিদ্যালয়ের নতুন স্কুল ভবন এবং ত্রিশটি সড়কের উন্নয়ন কাজ উদ্বোধন করে ভূমিমন্ত্রী।

প্রায় শত কোটি টাকার এসব প্রকল্পের মধ্যে ২৭ প্রকল্প সমাপ্ত করা হয়েছে এবং ২৪টি প্রকল্প চলমান রয়েছে। উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি ফারুক চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুনুর রশীদের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভূমিমন্ত্রীর একান্ত সচিব রিদওয়ানুল করিম চৌধুরী সায়েম, সহকারী কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরী, দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি দিদারুল ইসলাম চৌধুরী, ভাইস চেয়ারম্যান আমির আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান ডা. ফারহানা মমতাজ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চরলক্ষ্যা ইউপি চেয়ারম্যান সোলায়মান তালুকদার, কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এসএম হোসেন, সেলিম উল্লাহ খান, মোহাম্মদ ইসমাইল, যুগ্ম সম্পাদক নাজিম উদ্দিন হায়দার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শাহেদুর রহমান শাহেদ প্রমুখ।

এর আগে সাইফুজ্জামান চৌধুরী নবগঠিত কর্ণফুলী উপজেলা পরিষদের প্রথম সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরীর সভাপতিত্বে ও ইউএনও মো. মামুনুর রশীদ সঞ্চালনায় পাঁচ ইউনিয়নের চেয়ারম্যানসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভা শেষে ভূমিমন্ত্রী শিকলবাহায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১৪ পরিবারের মাঝে টেউটিন, নগদ অর্থ ও খাদ্যসামগ্রী বিতরণ করেন। এছাড়া ১০ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার বিতরণ, ৪ জন প্রান্তিক ডেইরি খামারিকে মিল্ক ক্রিম সেপারেটর মেশিন বিতরণ এবং ১০ জন খামারিকে সার ও কৃষিবীজ বিতরণ করেন।

পূর্ববর্তী নিবন্ধঅবশেষে নিজস্ব ভবনে হচ্ছে বিপিসির সদর দপ্তর
পরবর্তী নিবন্ধপ্রাথমিকে শীতকালীন ছুটি বাতিল