উদ্যোক্তা হওয়ার স্বপ্ন সড়কেই শেষ

রাঙ্গুনিয়ায় দুর্ঘটনায় ব্যাংকারের মৃত্যু

রাঙ্গুনিয়া প্রতিনিধি | রবিবার , ১৯ ফেব্রুয়ারি, ২০২৩ at ৭:২৮ পূর্বাহ্ণ

গত বছরের ৮ ডিসেম্বর ওয়ান ব্যাংকে চাকরি হয়েছিল রাঙ্গুনিয়ার যুবক কাজী জুনায়েদ হোসেন রিফাতের (২৫)। ব্যাংকে চাকরি হলেও স্বপ্ন দেখতেন উদ্যোক্তা হওয়ার। বন্ধুদের নিয়ে একটি রেস্টুরেন্টের ব্যবসা শুরু করতে চেয়েছিলেন। এজন্য কয়েকজন বন্ধুকে নিয়ে একটি যৌথ ব্যাংক অ্যাকাউন্টও খুলেছিলেন। সপ্তাহের প্রতি ছুটির দিন শেফের কোর্সে প্রশিক্ষণ নিচ্ছিলেন। কিন্তু উদ্যোক্তা হওয়া হলো না। তার আগেই সড়ক দুর্ঘটনা কেড়ে নিল প্রাণ।

গতকাল শনিবার সকাল সাড়ে ৯টার দিকে চট্টগ্রামকাপ্তাই সড়কের চন্দ্রঘোনা ইকোপার্ক সংলগ্ন ফরেস্ট বিট এলাকায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তিনি মারা গেছেন। নিহত কাজী জুনায়েদ হোসেন রিফাত উপজেলার লালানগর ইউনিয়নের আলমশাহপাড়া কাজী বাড়ি এলাকার মো. পুতুলের সন্তান। তিনি দুই মাস ধরে ওয়ান ব্যাংক চন্দ্রঘোনা শাখায় কর্মরত ছিলেন।

সূত্রে জানা যায়, লেকের তাজা মাছ নিতে বন্ধুদের সঙ্গে কাপ্তাই গিয়েছিলেন রিফাত। সিএনজি টেঙিযোগে ফেরার পথে চন্দ্রঘোনা ইকোপার্ক সংলগ্ন ফরেস্ট বিটের কাছে এলে বিপরীত দিক থেকে দ্রুত গতির ট্রাকের সাথে সংঘর্ষ হয়। এতে রিফাতের মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত লেগে গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে, পরে নগরীর পার্কভিউ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তার মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। পরিবারে চলছে শোকের মাতম। দুই ভাইয়ের মধ্যে তিনি ছিলেন বড় সন্তান। ওইদিন বিকাল ৫টায় নামাজে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

রিফাতের সঙ্গে একই টেঙিতে ছিলেন বন্ধু মো. রাজিব। দুর্ঘটনায় তার কোনো ক্ষতি হয়নি। তিনি জানান, তারা কয়েকজন বন্ধু কাপ্তাই থেকে মাছ আনতে গিয়েছিলেন। তাজা মাছ না পেয়ে ফেরার পথে এই দুর্ঘটনার মুখে পড়েছেন। ট্রাকটি একটি মুরগির ভ্যানকে কাটিয়ে আমাদের সাইটে এসে আমাদের গাড়িটাকে মেরে দিয়েছে। আমার বন্ধু পেছনের সিটে বসেছিল।

অপর বন্ধু ইসমাঈল হোসেন বলেন, সাম্প্রতিক সময়ে রিফাতকে সড়ক দুর্ঘটনার ব্যাপারটি কাঁদাত। এ ব্যাপারে প্রায় আমার সাথে আলাপ করত। মরিয়মনগর ডিসি সড়ক সরু হওয়ার জন্য নিয়মিত দুর্ঘটনা ঘটে। সেটা নিয়ে কয়েকদিন আগে সে ফেসবুকে পোস্ট করেছিল। কিন্তু আজ সে নিজেই দুর্ঘটনায় মারা গেল।

রাঙ্গুনিয়া থানার ওসি মো. মাহবুব মিলকী বলেন, দুর্ঘটনার খবরে আমি নিজে ঘটনাস্থলে গিয়েছি। এই বিষয়ে সড়ক দুর্ঘটনা আইনে মামলা হবে।

পূর্ববর্তী নিবন্ধহোটেল কক্ষে তরুণী খুনে ইয়াবা কারবারি
পরবর্তী নিবন্ধআ. লীগের শান্তি সমাবেশ নিয়ে প্রশ্ন খসরুর