উদীয়মান এবং চিটাগাং ক্রিকেট একাডেমির জয়

শেখ রাসেল চ্যালেঞ্জ কাপ অনূর্ধ্ব-১১ ক্রিকেট

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ২২ আগস্ট, ২০২২ at ৮:২৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ আয়োজিত শেখ রাসেল চ্যালেঞ্জ কাপ অনূর্ধ্ব-১১ ক্রিকেট টুর্নামেন্টের গতকালের কেলায় জয় পেয়েছে চিটাগাং ক্রিকেট একাডেমি এবং উদীয়মান ক্রিকেট একাডেমি। এম এ আজিজ স্টেডিামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে চিটাগাং ক্রিকেট একাডেমি ১১৬ রানের বিশাল ব্যবধানে এ জে ক্রিকেট একাডেমিকে। দিনের দ্বিতীয় ম্যাচে উদীয়মান ক্রিকেট একাডেমি ৮৪ রানে বেসিক ক্রিকেট একাডেমিকে পরাজিত করে। টুর্নামেন্টে টানা দ্বিতীয় জয় পেল উদীয়মান ক্রিকেট একাডেমি। আর চিটাগাং ক্রিকেট একাডেমির প্রথম জয়। প্রথম ম্যাচে টসে জিতে ব্যাট করতে নামে চিটাগাং ক্রিকেট একাডেমি। নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২০৪ রানের বিশাল স্কোর দাড় করায় তারা। যা টুর্নামেন্টে প্রথমবারের মত দুইশ রানের দলীয় স্কোর। দলের পক্ষে শ্রীকান্ত ৫৫ বলে ৫টি চার এবং ৩টি ছক্কার সাহায্যে ৬৫ রান করে। তানভীর ২২ বলে ৫টি চার এবং ২টি ছক্কার সাহায্যে ৪৪ রান করে। এছাড়া প্রানজল ৩১ বলে ৫টি চার এবং একটি ছক্কার সাহায্যে ৩৮ এবং মিসবাহ ১৭ বলে করে ২৬ রান। এজে ক্রিকেট একাডেমির পক্ষে একটি করে উইকেট নিয়েছে ফয়সাল, প্রিটন এবং আশিকুর। ২০৫ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে এজে ক্রিকেট একাডেমি নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৮৮ রান করতে সক্ষম হয়। দলের পক্ষে অতুল সেন ২৫, তাসফির ১২ এবং আবির করে ১৬ রান। চিটাগাং ক্রিকেট একাডেমির পক্ষে ৪টি উইকেট নিয়েছে শ্রীকান্ত। ২টি উইকেট নিয়েছে সাজ্জাদ। এছাড়া একটি করে উইকেট নিয়েছে মিসবাহ, আজওয়াদ এবং ইলমান। বিজয়ী দলের শ্রীকান্ত ম্যাচ সেরা নির্বাচিত হয়। তার হাতে পুরষ্কার তুলে দেন সিজেকেএস কাউন্সিলর এবং ক্রীড়া সাংবাদিক সাইফুল্লাহ চৌধুরী। দিনের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাট করতে নামা উদীয়মান ক্রিকেট একাডেমি নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭২ রানের বিশাল স্কোর গড়ে। দলের পক্ষে তৌহিদুল ইসলাম মাহিন ৫৩ বলে ৬টি চার এবং ২টি ছক্কার সাহায্যে ৫৩ রান করে অপরাজিত থাকে। এছাড়া আবদুল্লাহ ২৫ বলে ২৪, তফাজ্জল ১২ বলে ২৬ এবং তৌহিদুল ইসলাম ২০ বলে করে ৪০ রান।
বেসিক ক্রকেট একাডেমির পক্ষে ২টি উইকেট নিয়েছে আজমাইন। ১৭৩ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ১৬ ওভারে ৮৮ রান করে অল আউট হয়ে যায় বেসিক ক্রিকেট একাডেমি। দলের পক্ষে ২৩ রান করে জারিফ। ১৬ বলে ১৮ রান করে ধ্রুব।
অতিরিক্ত থেকে আসে ৩১ রান। উদীয়মান ক্রিকেট একাডেমির পক্ষে ১৯ রানে ৪টি উইকেট নিয়েছে বাধন মজুমদার। ১৮ রানে ২টি উইকেট নিয়েছে নাহিদুল। একটি করে উইকেট নিয়েছে রিফাত, আবদুল্লাহ এবং আদিত্য। বিজয়ী দলের তৌহিদুল ইসলাম মাহিন ম্যাচ সেরা নির্বাচিত হয়। তার হাতে পুরষ্কার তুলে দেন চট্টগ্রাম প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক এবং ক্রীড়া সাংবাদিক দেবাশীষ বদুয়া দেবু।

পূর্ববর্তী নিবন্ধদুইবার ব্যাট করে পঞ্চাশ রান করেছেন সাকিব
পরবর্তী নিবন্ধফিরলেন মেহজাবীন