উখিয়ায় র‌্যাব পরিচয়ে ‘ছিনতাই’, গ্রেপ্তার দুই যুবক

উখিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৯ অক্টোবর, ২০২৩ at ৫:৩০ পূর্বাহ্ণ

উখিয়ায় র‌্যাব পরিচয়ে ছিনতাইয়ের অভিযোগে দুই যুবককে আটক করা হয়েছে। গত মঙ্গলবার রাত ৯টার দিকে কুতুপালং টিভি রিলে কেন্দ্র এলাকায় পথচারীদের আটকে ছিনতাইকালে তাদের আটক করে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ তাদেরকে থানায় নিয়ে আসে বলে জানান উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী।

পুলিশ জানায়, এ সময় তাদের কাছ থেকে একটি ওয়াকিটকি সেট, এক জোড়া হ্যান্ডকাফ, র‌্যাবের ভুয়া পরিচয়পত্র, ব্যক্তিগত এনআইডি কার্ড, সেনাবাহিনীর মনোগ্রামযুক্ত মানিব্যাগ ও একটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। আটককৃতরা হলেন খুলনার কয়রা উপজেলার আংটিয়ারা এলাকার ইব্রাহিম গাজীর ছেলে ফারুক হোসেন (৩৭) ও গোপালগঞ্জের কাশিয়ানি উপজেলার রাজপাট এলাকার আকরাম মুন্সির ছেলে মো. সুমন মুন্সি (৩২)

স্থানীয়রা জানান, র‌্যাব পরিচয় দিয়ে ঐ দুই যুবক প্রায় সময় এই এলাকায় ঘোরাঘুরিসহ বিভিন্ন তথ্য সংগ্রহ করতে দেখা যায়। তারা ব্যাপারটি আগে তেমন আমলে নেয়নি। কারণ সংলগ্ন এলাকায় কুতুপালং মেগা রোহিঙ্গা ক্যাম্পকে ঘিরে বিভিন্ন ধরনের আইনশৃঙ্খলা রক্ষাকারী ও গোয়েন্দা সংস্থার সদস্যরা কাজ করে থাকেন। কিন্তু মঙ্গলবার রাতে তাদের কথা বার্তা, আচরণ সন্দেহজনক হওয়ায় স্থানীয় লোকজন তাদের অনুসরণ করে পরিচয় জানতে চান। তখন তারা সঠিক পরিচয় দেখা পারেনি। লোকজন কৌশলে তাদের আটকে রেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে তাদেরকে থানায় নিয়ে যায়।

উখিয়া থানার ওসি জানান, মঙ্গলবার রাত ১০টার দিকে কুতুপালং টিভি রিলে কেন্দ্র এলাকায় ভুয়া র‌্যাব পরিচয় দানকারী দুজনকে ১৪ এপিবিএন পুলিশের পক্ষ থেকে আমাদের কাছে হস্তান্তর করা হয়। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঊর্ধ্বতন মহলের পরামর্শে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় প্রতারণা, মাদকসহ একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।

পূর্ববর্তী নিবন্ধএ বছর ডেঙ্গুতে মৃত্যু ১২’শ ছাড়াল
পরবর্তী নিবন্ধসাঙ্গুর চরে ফুটবল খেলতে গিয়ে শিশু নিখোঁজ