উখিয়ায় বন কর্মকর্তা হত্যা : প্রধান আসামি চট্টগ্রামে গ্রেপ্তার

| মঙ্গলবার , ৯ এপ্রিল, ২০২৪ at ৪:৪৮ পূর্বাহ্ণ

কক্সবাজারের উখিয়া রেঞ্জের বন কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান সজল হত্যা মামলার প্রধান আসামিকে চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার সন্ধ্যায় কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহাফুজুল ইসলাম জানান, চট্টগ্রাম শহরের একটি এলাকা থেকে দুপুরে মো. বাপ্পিকে গ্রেপ্তার করেন তারা। ২২ বছর বয়সী বাপ্পি উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের পশ্চিম হরিণমারা এলাকার মোহাম্মদ কাশেমের ছেলে। খবর বিডিনিউজের।

৩১ মার্চ রোববার রাতে কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় সংরক্ষিত বনের পাহাড় কেটে মাটি পাচার করছিল বনদস্যুরা। খবর পেয়ে তা ঠেকাতে গিয়ে ভোর সাড়ে ৩টার দিকে পাচারকারীদের ডাম্প ট্রাকের চাপায় প্রাণ হারান বনবিভাগের বিট কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান সজল।

পুলিশ সুপার বলেন, ‘তথ্য প্রযুক্তির সহায়তায় প্রধান আসামি ডাম্প ট্রাকের চালক বাপ্পিকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। তাকে চট্টগ্রাম থেকে কঙবাজার নিয়ে আসা হচ্ছে। মঙ্গলবার (আজ) সকালে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।’

নিহত সাজ্জাদুজ্জামান কঙবাজার দক্ষিণ বনবিভাগের উখিয়া রেঞ্জের দোছড়ি বনবিটের বিট কর্মকর্তা এবং মুন্সীগঞ্জ জেলার গজরিয়া উপজেলার মোহাম্মদ শাহজাহানের ছেলে ছিলেন। এ ঘটনায় দশজনের নাম উল্লেখ করে ১৫ জনের বিরুদ্ধে উখিয়া রেজ্ঞ কর্মকর্তা মো. শফিউল আলম বাদী হয়ে উখিয়া থানায় মামলা দায়ের করেন বলে ওই থানার ওসি মো. শামীম হোসেন জানান। এর আগে এ মামলার ৫ নম্বর আসামি হরিণমারা এলাকার মৃত আব্দুল আজিজের ছেলে ৩৫ বছর বয়সী ছৈয়দ করিমকে গ্রেপ্তার করে পুলিশ।

পূর্ববর্তী নিবন্ধসোনালীতে একীভূত হচ্ছে বিডিবিএল, দুই পর্ষদই রাজি
পরবর্তী নিবন্ধএখন সেই রোহিঙ্গাদেরই সহায়তা চাইছে মিয়ানমার সেনাবাহিনী