ঈদ আনন্দে ‘হিরোগিরি’ দেখাতে গিয়ে চট্টগ্রামে আটক ২৮৪, যানবাহন জব্দ

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৫ মে, ২০২২ at ১০:৩৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম নগরীতে ঈদের খুশিতে বেপরোয়াভাবে রাস্তায় নেমে বুধবার রাত ৮টা পর্যন্ত আটক হয়েছেন ২৮৪ জন। এ সময় জব্দ হয়েছে ৪৩ যানবাহন।

বুধবার (৪ মে) রাতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে পুলিশ ঘোষণা দিয়েছিল, ঈদের আনন্দ করতে গিয়ে কোনো ‘হিরোগিরি’ দেখানো যাবে না। বেপরোয়া গাড়ি চালিয়ে জনমনে আতঙ্ক বা ঝুঁকি সৃষ্টি করা যাবে না। এসব বিষয় দেখতে ঈদের দিন নগরীর রাস্তায় নামে পুলিশের একাধিক টিম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রামে ঈদের দিন নিবন্ধনহীন গাড়ি চালানো, হেলমেটবিহীন বাইক চালানো, বেপরোয়াভাবে বাইক চালানো, অপ্রাপ্তবয়স্ক চালক কর্তৃক বাইক চালানো, ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি চালানো এবং ট্রাকে করে উচ্চ শব্দে লাউড স্পিকারে গান বাজানোর অপরাধে ২৮৪ জন ব্যক্তিকে আটক করা হয়েছে। এ সময় ৪৩ যানবাহন জব্দ করা হয়। অপ্রাপ্তবয়স্ক চালক কর্তৃক বেপরোয়া বাইক চালানোর অপরাধে সিএমপির হেফাজতে থাকা শিশুদের অভিভাবকদের ডেকে তাদের জিম্মায় দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আটককৃত ব্যক্তিদের লাইসেন্স ও হেলমেট নেই। কেউ জোরে হর্ন বাজিয়ে দিচ্ছিল মহড়া। আবার কেউ কেউ পিকআপে লাউডস্পিকারে গান বাজিয়ে ঘুরে বেড়াচ্ছিল রাস্তায়।

সিএমপির কর্মকর্তারা জানান, চট্টগ্রামে সতর্ক করার পরও বহু কিশোর তরুণ ঝুঁকিপূর্ণভাবে গাড়ি নিয়ে রাস্তায় নামে। এ কারণে চেকপোস্ট বসিয়ে তাদের আটক করা হয়।

পূর্ববর্তী নিবন্ধ৭ ডিগ্রি হেলে পড়া জাহাজ টেনে আনা হলো জেটিতে
পরবর্তী নিবন্ধভ্রমণপিপাসুদের পদচারণায় মুখরিত বান্দরবানের নানা পর্যটন স্পট