ঈদে হানিফ সংকেতের একমাত্র নাটক…

| শুক্রবার , ৫ এপ্রিল, ২০২৪ at ৬:৫৮ পূর্বাহ্ণ

প্রতি ঈদেই বর্ণাঢ্য ‘ইত্যাদি’র পাশাপাশি নন্দিত নির্মাতা হানিফ সংকেত একটি নাটক নির্মাণ করেন। তার এবারের নাটকের নাম ‘আলোকিত অন্ধকার’। হানিফ সংকেত জানান, বাবামা, সন্তান, পুত্রবধূ মিলে অত্যন্ত সুখী একটি পরিবার। পুত্রবধূর যেমন শ্বশুরশাশুড়িসহ পরিবারের সবার সাথে চমৎকার সম্পর্ক, তেমনি পুত্রবধূকেও শ্বশুর বাড়ির সবাই নিজের পরিবারের সদস্য মনে করে।

আর এই হাসিআনন্দের মধ্যেই ঘটে বিপর্যয়, নেমে আসে আলোকিত পরিবারে অন্ধকার। এইসব নিয়েই গড়ে উঠেছে ‘আলোকিত অন্ধকার’ নাটকের কাহিনি। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, ডলি জহুর, মীর সাব্বির, তারিন জাহান, শুভাশিস ভৌমিক, সাবেরী আলম, নূরে কাঞ্চন, সুর্বনা মজুমদারসহ অনেকে।

নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজন করেছেন মেহেদি, কণ্ঠ দিয়েছেন অয়ন চাকলাদার। উল্লেখ্য, ঈদের নাটকের ভিড়ে সবাইকে সব চ্যানেলে একাধিকবার দেখা গেলেও ঈদের দিন হানিফ সংকেতএর নাটক দেখা যায় শুধুমাত্র একটি চ্যানেলে আর তা এটিএন বাংলায়।

কারণ প্রতি বছর দুই ঈদে দু’টি নাটক নির্মাণ করেন তিনি এবং সেটি দীর্ঘ দেড় দশক ধরে শুধুমাত্র এটিএন বাংলাতেই প্রচারিত হয়ে আসছে। এটিএন কর্তৃপক্ষ জানায়, নাটকটি ঈদের দিন সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে প্রচার হবে।

পূর্ববর্তী নিবন্ধএবার হিন্দি গানও শোনাবেন মাহফুজুর রহমান!
পরবর্তী নিবন্ধফিফা র‌্যাংকিংয়ে এক ধাপ পেছাল বাংলাদেশ