ঈদের ছুটি বাড়ানোর আলোচনা হতে পারে মন্ত্রিসভায়

| সোমবার , ১৮ এপ্রিল, ২০২২ at ৪:৪৮ পূর্বাহ্ণ

সাপ্তাহিক ছুটি ও মে দিবসের ছুটিসহ পবিত্র ঈদুল ফিতরের ছুটির মধ্যে একদিন অফিস খোলা। এই এক দিন ছুটি ঘোষণা হলে টানা নয় দিন ছুটি ভোগ করতে পারবেন সরকারি চাকরিজীবীরা। ঈদের ছুটি বাড়িয়ে পর্যায়ক্রমে যাতায়াতের পরামর্শ এসেছে সংশ্লিষ্ট মহল থেকে। এ বিষয়ে আজ সোমবার মন্ত্রিসভার বৈঠকে আলোচনা ও সিদ্ধান্ত হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। খবর বাংলানিউজের।
সরকারি ক্যালেন্ডারে আগামী ২ থেকে ৪ মে তিন দিন ঈদের ছুটি নির্ধারিত আছে। তার আগে ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস তথা মে দিবসের ছুটি। এর আগে ২৯ ও ৩০ এপ্রিল শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। ফলে এবার মূলত ঈদের ছুটি শুরু হবে ২৯ এপ্রিল। মাঝখানে ৫ মে বৃহস্পতিবার অফিস খোলা। এর পর ৬ ও ৭ মে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। ৫ মে ছুটি হলে টানা ৯ দিনের ছুটির ফাঁদে পড়বে দেশ।
ঈদের পর আগামী ৫ মে ছুটি হবে কিনা, সে বিষয়ে প্রশাসনের কর্মকর্তাদের মাঝে গুঞ্জন শুরু হয়েছে। তারা বলছেন, একদিন ছুটি হলে টানা ৯ দিন ছুটি কাটাতে পারবেন তারা। ছুটি বাড়লে ঈদযাত্রায় যানবাহনের চাপ কমানোসহ সবারই সুবিধা। তাই আগামী ৫ মে ঈদের ছুটির আওতায় আসবে কিনা, সে বিষয়ে সিদ্ধান্তের জন্য মন্ত্রিসভা বৈঠকে আলোচনা হওয়ার সম্ভবনা রয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধঈদকে ঘিরে সিএমপির একাধিক নির্দেশনা
পরবর্তী নিবন্ধএবারের জনপ্রতি ফিতরা ৮০ টাকা নির্ধারণ