ঈদযাত্রার ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু আজ থেকে

শতভাগ টিকেট বিক্রি হবে অনলাইনে

আজাদী প্রতিবেদন | রবিবার , ২ জুন, ২০২৪ at ৬:৪৯ পূর্বাহ্ণ

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হচ্ছে আজ থেকে। তবে অতীতের মতো এবারও কোনো টিকেট কাউন্টারে বিক্রি হবে না; শতভাগ বিক্রি হবে অনলাইনে। যাত্রীদের টিকেট পাওয়ার সুবিধার্থে পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলে আলাদা আলাদা সময়ে টিকেট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ।

পূর্বাঞ্চলে সব আন্তঃনগর ট্রেনের টিকেট অনলাইনে বিক্রি শুরু হবে দুপুর ২টা থেকে। অপরদিকে পশ্চিমাঞ্চলে চলাচল করা সব আন্তঃনগর ট্রেনের টিকেট অনলাইনে বিক্রি হবে সকাল ৮টা থেকে। আগামী ১৭ জুনকে ঈদের দিন ধরে আজ (২ জুন) থেকে আন্তঃনগর ট্রেনের আগাম টিকেট বিক্রি শুরু করছে রেলওয়ে।

আজ যাত্রীদের মাঝে বিক্রি হবে ১২ জুনের অগ্রিম টিকেট। একইভাবে আগামীকাল ৩ জুন যাত্রীদের দেয়া হবে ১৩ জুনের টিকেট, ৪ জুন দেয়া হবে ১৪ জুনের টিকেট, ৫ জুন দেয়া হবে ১৫ জুনের টিকেট এবং ৬ জুন দেয়া হবে ১৬ জুনের অগ্রিম টিকেট। একইভাবে ১০ জুন থেকে ১৪ জুন পর্যন্ত ২০ থেকে ২৪ জুন পর্যন্ত তারিখের ফিরতি অগ্রিম টিকেট বিক্রি করা হবে।

ঈদ উপলক্ষে এবার চট্টগ্রামকঙবাজার, চট্টগ্রামচাঁদপুর এবং চট্টগ্রামময়মনসিংহ রুটে চার জোড়া স্পেশাল ট্রেনসহ দেশের বিভিন্ন রুটে ২০টি বিশেষ ট্রেন চালুর ব্যবস্থা নিয়েছে রেলওয়ে। রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক প্রকৌশলী সাইফুল ইসলাম আজাদীকে বলেন, রেলওয়ে পূর্বাঞ্চলে ১২টি আন্তঃনগর ট্রেনে প্রতিদিন ৭ হাজার ৭১৫ জন যাত্রী ঈদে বাড়ি ফিরতে পারবেন। এবার স্পেশালসহ আন্তঃনগর ট্রেনে করে চট্টগ্রাম থেকে প্রতিদিন ১৪ থেকে ১৫ হাজার যাত্রী ঈদে বাড়ি যেতে পারবেন। ঈদুল ফিতর উপলক্ষে চট্টগ্রামকঙবাজার রুটে এক জোড়া স্পেশাল ট্রেন চলবে। চট্টগ্রামচাঁদপুর রুটের চাঁদপুর ঈদ স্পেশাল চলবে দুই জোড়া এবং চট্টগ্রামময়মনসিংহ রুটে ময়মনসিংহ ঈদ স্পেশাল চলবে এক জোড়া।

পূর্ববর্তী নিবন্ধএইচএসসি পেছানোর ভুয়া বিজ্ঞপ্তি ফেসবুকে
পরবর্তী নিবন্ধনোয়াবের সম্মাননা পেল আজাদী