ইয়াবা উদ্ধার মামলায় বাসচালক সুপারভাইজারসহ ৪জনের কারাদণ্ড

আজাদী প্রতিবেদন | সোমবার , ৩১ অক্টোবর, ২০২২ at ১০:৪৬ পূর্বাহ্ণ

নগরীর চান্দগাঁও এলাকায় কঙবাজার থেকে আসা একটি বাস থেকে ১লাখ পিস ইয়াবা উদ্ধারের মামলায় বাসচালক কাজী শিশির আহমেদ ও সুপারভাইজার সোহেল খানকে ১৫ বছরের কারাদণ্ড, পাঁচ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া চালকের সহকারী মো. বোরহান ও তার সহযোগী মো. রুবেলকে ১০ বছরের কারাদণ্ড, পাঁচ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

গতকাল চট্টগ্রামের ৪র্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞা এ রায় ঘোষণা করেন। আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত আসামিদের এ সাজা দিয়েছেন। এ সময় তারা কাঠগড়ায় হাজির ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়। পুরো বিচার প্রক্রিয়ায় ১২ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ৮ অক্টোবর চান্দগাঁও এলাকায় কঙবাজার থেকে আসা একটি বাসে তল্লাশি চালিয়ে এক লাখ পিস ইয়াবাসহ আসামিদের গ্রেপ্তার করে র‌্যাব। এ ঘটনায় র‌্যাব-৭ এর ডিএডি সুকুমার চন্দ্র রায় তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলাটি করেন। মামলাটি তদন্ত করে থানা পুলিশ। তদন্ত শেষে চার আসামির বিরুদ্ধে পরের বছরের ৭ ফেব্রুয়ারি চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা। এরই ধারাবাহিকতায় ২০২০ সালের ২ নভেম্বর চার আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরু হয়।

পূর্ববর্তী নিবন্ধরৌফাবাদে কিশোর খুনের মামলায় ১০ বছর পর আসামির মৃত্যুদণ্ড
পরবর্তী নিবন্ধ৯৯৯ এ কল পেয়ে কিশোরীর বিয়ে বন্ধ করল পুলিশ