ইস্টার্ণ রিফাইনারী লিমিটেডের বার্ষিক সাধারণ সভা

| সোমবার , ২৭ ফেব্রুয়ারি, ২০২৩ at ১০:৪৭ পূর্বাহ্ণ

বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের (বিপিসি) অঙ্গ প্রতিষ্ঠান ইস্টার্ণ রিফাইনারী লিমিটেডের (ইআরএল) ৪৬তম বার্ষিক সাধারণ সভা গত ২৪ ফেব্রুয়ারি উত্তর পতেঙ্গাস্থ রেজিস্টার্ড কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ইআরএল পরিচালনা পর্ষদ ও চেয়ারম্যান এ বি এম আজাদ। সভায় ২০২১২২ অর্থবছরের নিরীক্ষিত হিসাব বিস্তারিত আলোচনাপূর্বক অনুমোদন করা হয়। সভায় উপস্থিত শেয়ারহোল্ডারগণ ২০২১২২ অর্থবছরের সার্বিক কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করেন। আলোচ্য অর্থবছরে ইআরএল ১৩.৭৭ লক্ষ মে. টন ক্রুড অয়েল পরিশোধন করে এবং সরকারি কোষাগারে ২০,৮৫.৯৯ লক্ষ টাকা জমা দিয়ে প্রতিষ্ঠানের ৫৫ বছরের ইতিহাসে সর্বোচ্চ ৪৭,৮৯.০৯ লক্ষ টাকা কর পরবর্তী নিট মুনাফা অর্জন করেছে। কোম্পানির মুনাফা অর্জনের ধারা অব্যাহত রাখা এবং সার্বিক কার্যক্রম অত্যন্ত দক্ষতা, নিষ্ঠা ও ঐকান্তিকতার সাথে সম্পাদিত হওয়াতে সভায় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ও সর্বস্তরের কর্মকর্তা ও শ্রমিককর্মচারীদের প্রশংসা করা হয়।

সভায় ইআরএল পরিচালনা পর্ষদের সদস্য এস এম জাকির হোসেন, অতিরিক্ত সচিব (অপারেশন), জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ; মো. মোশারফ হোসেন মোল্লা, মহাপরিচালক (অতিরিক্ত সচিব), বিপিআই; খালিদ আহম্মেদ, অতিরিক্ত সচিব ও পরিচালক (অপাঃ ও পরিঃ) বিপিসি, মোহাম্মদ ইলিয়াস হোসেন, যুগ্ম সচিব (প্রশাসন), জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ, শামীম আহম্মেদ, মহাপরিচালক (যুগ্ম সচিব), সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর, ঢাকা সেনানিবাস, কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, যুগ্ম সচিব ও পরিচালক (অর্থ), বিপিসি, অনুপম বড়ুয়া, যুগ্ম সচিব ও পরিচালক (বিপণন), বিপিসি, মুহম্মদ আশরাফ হোসেন, সচিব, বিপিসি, প্রকৌশলী মো. লোকমান, ব্যবস্থাপনা পরিচালক, ইআরএল এবং বিপিসি ও ইআরএল’র ঊর্ধ্বতন নির্বাহীগণ উপস্থিত ছিলেন।

শেষে ইআরএল পরিচালনা পর্ষদ ও চেয়ারম্যান এ বি এম আজাদ কোম্পানির কার্যক্রম পরিচালনায় তাঁকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের জন্য সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং ভবিষ্যতেও কোম্পানির উত্তরোত্তর সমৃদ্ধি অর্জনে সকলের সহযোগিতা কামনা করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচবিতে সাংবাদিক হেনস্তার বিচার দাবিতে ৪ ঘণ্টা কলম বিরতি
পরবর্তী নিবন্ধবাণিজ্যমেলায় ভোক্তা অধিকারের অভিযান জরিমানা