ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন করতে হবে

উখিয়ার শ্রমিক সমাবেশে কেন্দ্রীয় সভাপতি আ.ন.ম শামসুল ইসলাম

উখিয়া প্রতিনিধি | শনিবার , ১২ অক্টোবর, ২০২৪ at ১২:২৫ পূর্বাহ্ণ

কক্সবাজারের উখিয়া উপজেলা ফার্ণিচার শ্রমিক ট্রেড ইউনিয়নের সদস্যদের কার্ড বিতরণ ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১১ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর পযর্ন্ত উখিয়া বহুমুখী সরকারি উচ্চ বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত হয়।

শ্রমিক সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের উপজেলা সভাপতি সরওয়ারুল ইসলাম। শ্রমিক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রেখেছেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কেন্দ্রীয় সভাপতি ও সাবেক সংসদ সদস্য আ.ন.ম শামসুল ইসলাম।

এ সময় প্রধান অতিথি বলেছেন শ্রমিকরা হচ্ছে উন্নয়নের কারিগর। এ উন্নয়নের কারিগর যাঁরা তারাই সবচেয়ে বেশি নির্যাতিত। যদি শ্রমিক নির্যাতন থেকে বাঁচতে হয় তাহলে ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন করতে হবে। ট্রেড ইউনিয়নের মাধ্যমে সকল শ্রমিকদের ঐক্যবদ্ধ করে ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করতে হবে।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কক্সবাজার জেলার প্রধান উপদেষ্টা ও হোয়াইক্যং মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী, উখিয়া উপজেলা পরিষদের সাবেক সফল চেয়ারম্যান ও কক্সবাজার আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ,কে,এম শাহজালাল চৌধুরী, বাংলাদেশ শ্রমিক কল্যান ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম মহানগর সভাপতি এস.এম.এম লুৎফুর রহমান সহ নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের হাফিজ উদ্দিন, জেলা পরিবহণ শ্রমিক ফেডারেশনের সহ সাধারণ সম্পাদক ও উখিয়া উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সহ সভাপতি শাহ আলম, কোর্টবাজার অরিজিন হাসপাতালের চেয়ারম্যান শাহনেওয়াজ,পালংখালী ইউনিয়ন সভাপতি মুহাম্মদ মুবিন, জালিয়াপালং ইউনিয়ন সভাপতি জসিম উদ্দিন বাবুল, রত্নাপালং ইউনিয়ন সভাপতি সাইফুল ইসলাম, হলদিয়া পালং ইউনিয়ন সভাপতি আবছার উদ্দীন সহ নেতৃবৃন্দ। সমাবেশ শেষে শ্রমিকদের মাঝে পরিচয় প্রদান করেন আমন্ত্রিত অতিথিরা।এরপর উখিয়ার কোর্টবাজার এন আলম শপিং কমপ্লেক্সের তৃতীয় তলায় উখিয়া উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের কার্যালয় উদ্বোধন করা হয়। পুরো অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি মোহাম্মদ রিদুয়ানুল হক জিসান।

সকাল থেকে উখিয়ার বিভিন্ন ইউনিট থেকে মিছল সহকারে সমাবেশে যোগদান করেন।

পূর্ববর্তী নিবন্ধরাউজানে শপিং সেন্টারে আগুন
পরবর্তী নিবন্ধহাটহাজারীতে অধ্যক্ষের ওপর হামলা, নগদ টাকা লুটের অভিযোগ