ইসলামী কল্যাণ রাষ্ট্র ও আদর্শ জাতি গঠনে আলেম-ওলামাদের ভূমিকা রাখতে হবে

বায়েজিদ থানার ওলামা সম্মেলনে শাহজাহান চৌধুরী

| রবিবার , ১ সেপ্টেম্বর, ২০২৪ at ১০:৪৬ পূর্বাহ্ণ

ইসলামী কল্যাণ রাষ্ট্র ও আদর্শ জাতি গঠনে আলেমওলামাদের ভূমিকা রাখতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও মহানগরী আমীর ও সাবেক এমপি শাহজাহান চৌধুরী।

তিনি বলেন, ইসলামী কল্যাণ রাষ্ট্র ও আদর্শ জাতি গঠনে আলেমওলামাদের ভূমিকা রাখতে হবে। যারা সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন দেখেন, তাদেরকেই সর্বোচ্চ ত্যাগ স্বীকার করার মানসিকতা নিয়েই সামনে এগিয়ে যেতে হবে। সমাজ ও রাষ্ট্রের নেতৃত্বের প্রয়োজনে নিজেকে প্রস্তুত করে ইকামাতে দ্বীনের পথে চলতে হবে। সমাজ পরিবর্তনের জন্য ভূমিকা রাখতে হলে নেতৃত্বের আসনে যারা থাকবেন তাদেরকেই ত্যাগ ও কুরবানির দিক থেকে সবার আগে এগিয়ে আসতে হবে।

গতকাল শনিবার বাংলাদেশ জামায়াতে ইসলামী বায়েজিদ থানা ওলামা বিভাগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বায়েজিদ থানা ওলামা বিভাগের সভাপতি মুহাদ্দিস মাওলানা মাহবুবুর রহমানের সভাপতিত্বে ওলামা সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন জামায়াতের কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও নগর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা খাইরুল বাশার। এতে আরো বক্তব্য দেন, বায়েজিদ থানা আমীর মাওলানা জাকির হোসেন, মহানগর ওলামা সহকারী মিয়া মোহাম্মদ হোসাইন শরীফ, থানা নায়েবে আমীর ফজলুল কাদের, থানা সেক্রেটারি মাওলানা ইসমাইল হোসাইন সিরাজি, সহকারী সেক্রেটারি হাফেজ আবুল মনসুর, পাঁচলাইশ ওয়ার্ড আমীর অধ্যক্ষ মাওলানা নুরুল আলম ও মাওলানা রবিউল হোসেন।

বন্দর থানা জামায়াতের কর্মী সম্মেলন : জামায়াতে ইসলামী কোনো দুনিয়াবী আন্দোলন নয়। এই আন্দোলন আমরা দুনিয়াবী উদ্দেশ্যে করি না। একমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্যই করে থাকি। জামায়াতে ইসলামী অতীতেও ত্যাগ স্বীকার করেছে এবং আগামীতেও আল্লাহর দ্বীন এই জামিনে কায়েম করতে দেশ ও দেশের মানুষের জন্য যেকোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত। গত শুক্রবার বন্দর থানা জামায়াতের কর্মী সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও মহানগরী আমীর শাহজাহান চৌধুরী এসব কথা বলেন।

বন্দর থানা জামায়াতের আমীর মাহমুদুল আলমের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি আহমদ ইকবাল শরীফের সঞ্চালনায় কর্মী সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য, নগর জামায়াতের নায়েবে আমীর ড. আ জ ম ওবায়েদুল্লাহ, পরিবেশবিদ মুহাম্মদ নজরুল ইসলাম, নগর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মুহাম্মদ উল্লাহ ও ফয়সাল মোহাম্মদ ইউনুস। কর্মী সম্মেলনে আরও বক্তব্য দেন, ছাত্রশিবিরের চট্টগ্রাম মহানগর দক্ষিণের সভাপতি শহিদুল ইসলাম, ৩৭ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শফিউল আলম, ইসলামী শ্রমিক সংঘ সভাপতি হেলাল উদ্দিন, ছাত্রশিবির বন্দর থানা সভাপতি ইমাম উদ্দিন, বন্দর থানা এসিস্ট্যান্ট সেক্রেটারি আহমদ ফিরোজ, ৩৬ নম্বর ওয়ার্ড আমীর জাকের হোসেন।

নাজিরহাটে জামায়াতের কর্মী সম্মেলন : বাংলাদেশ জামায়াতে ইসলামী আওয়ামী ফ্যাসিবাদের উচ্ছিষ্ট নির্মূলে সর্বাত্মকভাবে অন্তর্র্বর্তীকালীন সরকারের পাশে থাকবে বলে জানিয়েছেন জামায়াতের কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও মহানগরী সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিন। গত শুক্রবার বিকালে নাজিরহাটের মাস্টার কমিউনিটি সেন্টারে নাজিরহাট জামায়াতের কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। নাজিরহাট পৌরসভার আমীর মাওলানা আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সেক্রেটারি বায়েজিদ হাসান মুরাদের সঞ্চালনায় কর্মী সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন, উত্তর জেলা আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন আজাদ, ফটিকছড়ি থানা আমীর মাস্টার নাজিম উদ্দীন শিকদার, ফটিকছড়ি থানা নায়েবে আমীর অ্যাডভোকেট ইসমাইল গণি, অ্যাডভোকেট আলমগীর মোহাম্মদ ইউনুস, ফটিকছড়ি থানা সেক্রেটারি ইউসুফ বিন সিরাজ, ছাত্রশিবিরের পূর্ব জেলার সভাপতি রাশেদুল ইসলাম চৌধুরী প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধজাপানে এ বছর বাড়িতে একাকী মারা গেছে ৪০ হাজার মানুষ
পরবর্তী নিবন্ধজামায়াতে ইসলামী লোহাগাড়া সদর ইউনিয়নের যুব সম্মেলন