ইসরায়েলের বিরুদ্ধে ওয়াশিংটনে হাজার হাজার মানুষের বিক্ষোভ

| মঙ্গলবার , ১ জুন, ২০২১ at ১২:৫৫ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে ইসরায়েলের বিরুদ্ধে হাজার হাজার মানুষ বিক্ষোভ করেছেন। প্রবল বৃষ্টি উপেক্ষা করে ফিলিস্তিনিদের সমর্থনে তারা এই বিক্ষোভ-সমাবেশে যোগ দেন। আমেরিকার বিভিন্ন অঙ্গ রাজ্য থেকে তারা ওয়াশিংটনে এসে সমবেত হন। বিক্ষোভকারীরা ইসরায়েলের বিরুদ্ধে অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপের দাবি জানান। খবর বাংলানিউজের।
ফিলিস্তিনিদের ওপর হত্যাযজ্ঞ বন্ধ করতে বিক্ষোভকারীরা ইসরায়েল সরকারের প্রতি আহ্বান জানান এবং তেল আবিব যে বর্ণবাদী নীতি অনুসরণ করছে তার নিন্দা করেন। পাশাপাশি ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরায়েলি দখলদারিত্বেরও অবসান দাবি করেন তারা। এছাড়া, বর্ণবাদী ইসরায়েল সরকারকে যে অর্থনৈতিক সহায়তা দিয়ে আসছে মার্কিন সরকার তাও বাতিল করার দাবি তোলেন। ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরায়েল যে যুদ্ধাপরাধ করে যাচ্ছে তা তদন্তে আন্তর্জাতিক অপরাধ আদালতের যেসব আইনজীবী কাজ করছেন তাদেরকে হয়রানি বন্ধ ও নির্বিঘ্‌েন কাজ করার সুযোগ দেওয়ার দাবি জানান সমাবেশে যোগদানকারীরা।
এই সমাবেশ থেকে এ কথা পরিষ্কার হয়েছে যে, বাইডেন প্রশাসন ইসরায়েলের লাগাম টেনে ধরতে আগ্রহী না হলেও সমাবেশে যোগ দেওয়া লোকজন ইসরায়েলের আগ্রাসন থেকে ফিলিস্তিনকে রক্ষা করতে প্রস্তুত, সব রকমের সাহায্য সহযোগিতা নিয়ে তারা তাদের ফিলিস্তিনিদের পাশে দাঁড়াতে প্রতিশ্রুতবদ্ধ।

পূর্ববর্তী নিবন্ধঅবশেষে তিন সন্তান নীতিতে চীন
পরবর্তী নিবন্ধহাজার হাজার রকেট বানাচ্ছে হামাস