ইসরায়েলের লক্ষ্য এবার সাফেয়িদ্দিন, লেবাননে রাতভর হামলায় নিহত ৩৭

| শনিবার , ৫ অক্টোবর, ২০২৪ at ৫:০১ পূর্বাহ্ণ

হিজবুল্লাহকে নিশ্চিহ্ন করার লক্ষ্যে লেবাননে হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। এবার এই ইহুদি রাষ্ট্রটি এবার লক্ষ্য করেছে হাসান নাসরাল্লাহ পরবর্তী হিজবুল্লাহর সম্ভাব্য নেতা হাশেত সাফেয়িদ্দিন। এমন লক্ষ্যে বৃহস্পতিবার গভীর রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত লেবাননজুড়ে হামলা চালিয়েছে ইসরায়েলি যুদ্ধ বিমানগুলো। খবর বিডিনিউজের।

ইসরায়েলি এক কর্মকর্তা সিএনএনকে বলেন, হিজবুল্লাহর প্রয়াত প্রধান সাঈদ হাসান নাসরাল্লাহর সম্ভাব্য উত্তরসূরি হাশেম সাফিয়েদ্দিনকে লক্ষ্য করে বৈরুতে ইসরায়েলি বিমান হামলা চালানো হয়েছে। তবে হামলায় তিনি নিহত হয়েছেন কিনা তা স্পষ্ট নয়।

গত সপ্তাহে ইসরায়েলি হামলায় নিহত হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহর সম্ভাব্য উত্তরসূরিদের একজন হলেন সাফিয়েদ্দিন। লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় লেবাননজুড়ে ইসরায়েলি হামলায় অন্তত ৩৭ জন নিহত ও ১৫১ জন আহত হয়েছে। এর মধ্যে বৈরুতে নয়জন নিহত এবং ২৪ জন আহত হয়েছে। জানা যায়, শহরের কেন্দ্রস্থলে রাতভর একাধিক হামলা চালানো হয়েছিল। এদিকে বৃহস্পতিবার রাতে পশ্চিম তীরের তুলকারেম এলাকায় ইসরায়েলি বিমান হামলায় হামাস নেতা জাহি ইয়াসির আবদ আলরাজেক আউফি নিহত হয়েছেন বলে দাবি করেছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীআইডিএফ।

পূর্ববর্তী নিবন্ধগুতেরেসকে পূর্ণ সমর্থন নিরাপত্তা পরিষদের
পরবর্তী নিবন্ধইসরায়েলে হামলা ন্যূনতম শাস্তি