ইমরান খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

মহিলা বিচারককে হুমকি

| মঙ্গলবার , ১৪ মার্চ, ২০২৩ at ১১:০৬ পূর্বাহ্ণ

এক মহিলা বিচারক এবং দুই পুলিশ কর্মকর্তাকে হুমকি দেওয়ার অভিযোগে পাকিস্তনের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল সে দেশের আদালত। গতকাল সোমবার ইসলামাবাদ জেলা ও দায়রা আদালত পাকিস্তান তেহরিকইনসাফ (পিটিআই) পার্টির প্রধান ইমরানের বিরুদ্ধে ওই জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

পিটিআইয়ের তরফে জানানো হয়েছে, নিন্ম আদালতের নির্দেশককে চ্যালেঞ্জ জানিয়ে হাই কোর্টের দ্বারস্থ হবেন ইমরান। প্রসঙ্গত, গত বছর ইসলামাবাদে পুলিশি হেফাজতে এক পিটিআই নেতার বিরুদ্ধে অত্যাচারের অভিযোগ তুলে ইমরান দাবি করেন, অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জেবা চৌধুরী, পুলিশের আইজি আকবর নাসির খান এবং স্থানীয় ডিআইজির বিরুদ্ধে মামলা করবে তাঁর দল। সেই মন্তব্যের জেরে গত ১৮ জানুয়ারি আদালত ইমরানকে তলব করেছিল। কিন্তু তিনি আসেননি। এই পরিস্থিতিতে গতকাল সোমবার ইসলামাবাদ জেলা ও দায়রা আদালতের বিচারক রানা মুজাহিদ রহিম আগামী ২৯ মার্চের মধ্যে ইমরানকে গ্রেফতার করার নির্দেশ দেন।

ইমরানের আইনজীবী ব্যক্তিগত হাজিরা থেকে রেহাই দেওয়ার আবেদন জানালেও, বিচারক তা খারিজ করে দেন। প্রসঙ্গত, সাংবিধানিক প্রতিষ্ঠান এবং সাংবিধানিক পদে থাকা ব্যক্তিদের বিরুদ্ধে বিদ্বেষমূলক মন্তব্যের অভিযোগে গত বৃহস্পিতবার ইমরানের বিরুদ্ধে কোয়েটা নগর এবং দায়রা আদালতের বিচারক জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন। কিন্তু শুক্রবার বালুচিস্তান হাই কোর্ট ওই নির্দেশের উপর স্থগিতাদেশ জারি করে।আনন্দবাজার

পূর্ববর্তী নিবন্ধজরুরি চিকিৎসার প্রয়োজনে পাকিস্তানে নামল ভারতীয় উড়োজাহাজ
পরবর্তী নিবন্ধসপ্তাহে ৩ দিন ছুটির কথা ভাবছে সৌদি আরব