ইমপেরিয়াল নার্সিং কলেজ শিক্ষার্থীদের জন্য বিএসআরএমের শিক্ষা বৃত্তি ও শিক্ষা ঋণ চালু

সমঝোতা স্মারক স্বাক্ষর

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৩ অক্টোবর, ২০২৩ at ৬:৪২ পূর্বাহ্ণ

চট্টগ্রামের ইস্পাত শিল্প প্রতিষ্ঠান বিএসআরএম এবং চট্টগ্রাম ইমপেরিয়াল কলেজ অব নার্সিং (সিআইসিএন) এর মধ্যে নার্সিং শিক্ষার্থীদের জন্য শিক্ষা বৃত্তি ও শিক্ষা ঋণ চালুর বিষয়ে এক সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালের মিলনায়তনে সমঝোতা স্মারক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সিআইসিএনের গভর্নিং বডির সভাপতি অধ্যাপক ডা. মো. ইসমাইল খান। এছাড়া উপস্থিত ছিলেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডলি আক্তার, বিএসআরএম গ্রুপের চেয়ারম্যান ও সিআইসিএনের গভর্নিং বডির পৃষ্ঠপোষক প্রতিনিধি আলী হোসেন আকবর আলী, হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সিআইসিএনের গভর্নিং বডির সহ সভাপতি অধ্যাপক ডা. রবিউল হোসেন, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপপরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়া, অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালেল সিইও ডা. আনানথ এন রাও, একাডেমিক কোঅর্ডিনেটর ডা. আরিফ উদ্দিন ও বিএসআরএমের ডাইরেক্টর সাবিন আমের এবং অ্যাপালো ইমপেরিয়াল হাসপাতালের ডিরেক্টর অপারেশন্স রিয়াজ হোসেন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সিআইসিএনের গভর্নিং বডির সভাপতি অধ্যাপক ডা. মো. ইসমাইল খান বলেন, মান সম্মত নার্সই পারবে সামাজিক কাজে নেতৃত্ব দিতে। চট্টগ্রাম ইমপেরিয়াল কলেজ অব নার্সিং ইতিমধ্যেই সুনাম অর্জন করেছে। অনেক অসচ্ছল পরিবারের মেধাবী নার্সিং শিক্ষার্থীদের জন্য প্রতি ব্যাচে পাঁচ শতাংশ শিক্ষা বৃত্তির ব্যবস্থা করেছে। বর্তমানে বিএসআরএমের পৃষ্ঠপোষকতায় আরও পাঁচ শতাংশ শিক্ষার্থীর জন্য শিক্ষা বৃত্তি ও শিক্ষা ঋণ চালু করার উদ্যোগ নেয়া হয়েছে।

বিএসআরএম গ্রুপের চেয়ারম্যান ও সিআইসিএনের গভর্নিং বডির পৃষ্ঠপোষক প্রতিনিধি আলী হোসেন আকবর আলী বলেন, আধুনিক জ্ঞান বিজ্ঞানে সমৃদ্ধ হয়ে নার্সিং শিক্ষাকে উন্নত বিশ্বের মানে পৌঁছাতে হবে। অসচ্ছল মেধাবী শিক্ষার্থীর জন্য বিএসআরএম সাধ্যমত সবসময় পাশে থাকবে।

হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও চট্টগ্রাম ইমপেরিয়াল কলেজ অব নার্সিংয়ের গভর্নিং বডির সহসভাপতি অধ্যাপক ডা. রবিউল হোসেন বলেন, অসচ্ছল পরিবারের মেধাবী শিক্ষার্থীদের জন্য শিক্ষা ঋণ ও শিক্ষা বৃত্তি প্রদান করার লক্ষ্যে আমরা অনেক দিন আগে থেকেই পরিকল্পনা করেছি। আজ সেই পরিকল্পনাই বাস্তব হতে চলেছে।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে পাহাড়ি মাটি কাটায় ট্রাক জব্দ
পরবর্তী নিবন্ধরাঙামাটিতে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকাতে বাজার পরিদর্শনে ডিসি-এসপি