ইপিএলে জয় পেয়ে তামিমের দল শীর্ষে

স্পোর্টস ডেস্ক | বৃহস্পতিবার , ৩০ সেপ্টেম্বর, ২০২১ at ৫:৪৩ পূর্বাহ্ণ

নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) নিজেদের দ্বিতীয় ম্যাচে দারুণ জয় তুলে নিয়েছে ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্স। তামিম ইকবাল-উপল থারাঙ্গাদের নিয়ে গঠিত দলটি বিরাটনগর ওয়ারিয়র্সকে ৬ উইকেটে হারিয়েছে। গতকাল বুধবার কীর্তিপুরে ত্রিভূবন ইউনিভার্সিটি ইন্টারন্যাশনাল ক্রিকেট গ্রাউন্ডে প্রথমে ব্যাট করা বিরাটনগর মাত্র ৮৯ রানে গুটিয়ে যায়। জবাবে ৪ উইকেট হারিয়ে ও ২৭ বল বাকি থাকতে জয় পায় ভৈরাওয়া। ৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা ভৈরাওয়ার দুই ওপেনার দলকে ২৭ রান এনে দেন। দলটির আগে ম্যাচে ব্যাটিং করার সুযোগ না পাওয়া বাংলাদেশ তারকা তামিম এদিন ১৩ বলে ১২ রান করেন। তার ইনিংসে ছিল একটি চার ও একটি ছক্কা। রান তাড়ায় নেমে প্রথম ৫ বলে তামিম করতে পারেন কেবল ২ রান। ষষ্ঠ ওভারে বাঁহাতি পেসার প্রাতিসকে পয়েন্ট দিয়ে দারুণ একটি চার মারেন বাঁহাতি এই ওপেনার। পরের ওভারে আরেক পেসার রামনরেশ গিরিকে ছক্কায় ওড়ান লং অন দিয়ে। গিরির পরের ওভারেই অবশ্য থেমে যায় তামিমের ইনিংস। অফ স্টাম্পের বাইরের শর্ট বলে ডিপ পয়েন্টে ক্যাচ দেন তিনি।
আরেক ওপেনার প্রদীপ আইরে করেন ২২ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ বলে ৪টি চারে ৩৪ রানের অপরাজিত ইনিংস খেলেন শ্রীলংকান থারাঙ্গা। টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ভৈরাওয়া বোলারদের তোপের মুখে পড়ে বিরাটনগরের ব্যাটাররা। সর্বোচ্চ ২০ বলে ২৫ রান করেন দিলশান মুনাওয়ারা। ভৈরাওয়া বোলারদের মধ্যে ৩টি করে উইকেট পান ধামিকা প্রসাদ ও আরিফ শেখ। এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো ভৈরাওয়া। ২ ম্যাচে এক জয়ে ৩ পয়েন্ট দলটির। প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।
আসরে তামিমদের প্রথম ম্যাচ বৃষ্টিতে পন্ড হয়েছিল ১০ ওভার বোলিং করার পর। পরের ম্যাচ মাঠেই গড়াতে পারেনি। অবশেষে পুরো ম্যাচ খেলল তারা। তামিমের ব্যাটিংয়ের অপেক্ষাও তাতে ফুরাল।

পূর্ববর্তী নিবন্ধনেপাল ও আফগানিস্তানকে হারালো বাংলাদেশ
পরবর্তী নিবন্ধবাংলাদেশ ফুটবল দলের নতুন জার্সি