ইন দ্য মুড ফর লাভ পোয়েমের ওয়ার্ল্ড প্রিমিয়ার কাল

আজাদী ডেস্ক | বৃহস্পতিবার , ২৫ নভেম্বর, ২০২১ at ১১:৩১ পূর্বাহ্ণ

হবু বরকে সাথে নিয়ে শান্তিনিকেতন থেকে পড়াশোনা শেষে বহু বছর পর দেশে ফেরেন শিমু। থিয়েটার ইনস্টিটিউটে রবি ঠাকুরের ‘রক্তকরবী’ নাটকের শো দেখতে গিয়ে শিমু মুখোমুখি হন এক পুরুষের। তার নাম রাশেদ। তিনি এখানকার কাজ সেরে চলে যাচ্ছিলেন অন্য একটি জরুরি কাজে। তার আগেই মুখোমুখি। তারা পূর্বপরিচিত। কিন্তু কী ছিল তাদের পূর্বেকার সম্পর্ক?
এমনই এক গল্প নিয়ে চলচ্চিত্রকার রিদোয়ানুল আজিম সুজন নির্মাণ করেছেন সিনেমা ‘ইন দ্য মুড ফর লাভ পোয়েম’। চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে ধারণকৃত এ সিনেমায় অভিনয় করেছেন চাটগাঁরই কলাকুলশীরা। মূল ভূমিকায় অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ ও পলি চৌধুরী।
সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে আগামীকাল শুক্রবার। চট্টগ্রাম শিল্পকলা একাডেমির আর্ট গ্যালারি ভবনে বিকেল ৪টা থেকে শুরু হবে প্রদর্শনী। বিকেল ৪টা, ৫টা, ৬টা ও ৭টায় পরপর চারটি শো’তে দেখা যাবে সিনেমাটি। প্রতিটি টিকিটের মূল্য ৫০ টাকা।
নির্মাতা রিদোয়ানুল আজিম সুজন বলেন, সবসময় ভিন্ন ধাঁচের গল্প নিয়ে, ভিন্ন নির্মাণশৈলীতে কাজ করতে ভালোবাসি। চট্টগ্রামে চলচ্চিত্র নির্মাণের প্রয়োজনীয় অবকাঠামো গড়ে না ওঠায় এখান থেকে বড় ব্যানারের কাজ হচ্ছে না। তবে, এখানে অনেক সম্ভাবনাময় নির্মাতা ও বিশ্বমানের অভিনয়শিল্পী রয়েছেন। চট্টগ্রাম থেকেই যে ভালো মানের চলচ্চিত্র নির্মাণ সম্ভব ‘ইন দ্য মুড ফর লাভ পোয়েম’ সিনেমাটি তার দৃষ্টান্ত হয়ে থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধগ্র্যামিতে প্রথম মনোনয়নে উচ্ছ্বাস সেলেনার
পরবর্তী নিবন্ধকঙ্গনার নামে আবারো মামলা