ইজি লোডের নামে বিকাশে টাকা আত্মসাৎ

ঈদগাঁওয়ে যুবক আটক

ঈদগাঁও প্রতিনিধি | শনিবার , ২৬ সেপ্টেম্বর, ২০২০ at ৬:৪৮ পূর্বাহ্ণ

কক্সবাজার সদরের ঈদগাঁও বাজারে বিভিন্ন বিকাশের দোকানে বিশেষ কৌশলে প্রতারণা করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল সাইদুল আকরাম মাসুম (২৬) নামের এক প্রতারক। সে মহেশখালীর কালারমারছড়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইউনুছ খালী পাড়ার বাসিন্দা। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে ডিসি রোডের ইউনুছ স্টোর থেকে তাকে আটক করা হয়।

জানা যায়, মাসুম দীর্ঘদিন ধরে এক দোকান থেকে একাধিকবার ইজি লোড করার অভিনয়ে দোকানদারের বিকাশ একাউন্টের গোপন নম্বর জেনে নিত। পরে নিজে তার পরিচিত কয়েকটি বিকাশ একাউন্টে কৌশলে টাকা পাঠিয়ে দিত। ঘটনার দিনও ডিসি রোডের ইউনুছ স্টোরে এসে একই কায়দায় দুইটি নম্বরে ১ হাজার টাকা করে ২ হাজার টাকা প্রেরণ করে। দোকান কর্মচারীর সন্দেহ হলে তাকে চ্যালেঞ্জ করলে প্রতারণার কথা স্বীকার করে। পরে প্রতারিত অন্য দোকানিরাও মাসুমের বিরুদ্ধে অভিযোগ করতে থাকে। পরে বাজার পরিচালনা কমিটির লোকজনের উপস্থিতিতে তাকে প্রশাসনের কাছে সোপর্দ করা হয়।

কালারমার ছড়ার ইউপি চেয়ারম্যান ওসমান বিন তারেকের বরাত দিয়ে বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকো জানান, সাইদুল আকরাম মাসুম চিহ্নিত একজন প্রতারক। সে কয়েকদিন আগেও কালারমার ছড়ায় প্রতারণা করতে গিয়ে গণধোলাইয়ের শিকার হয়েছিল।

ঈদগাঁও তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আসাদুজ্জামান জানান, ভুক্তভোগীদের মধ্যে থেকে যে কেউ অভিযোগ কিংবা মামলা করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধফুসফুসের অসুখ, যেভাবে থাকা যাবে সুস্থ
পরবর্তী নিবন্ধবদলে যাচ্ছে পাহাড়ের সড়ক যোগাযোগ