ইজারা বহির্ভূতস্থানে বালি উত্তোলন করে ব্যবসায়ী গুণল লাখ টাকা জরিমানা

শ্রীমাই খাল

পটিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ১ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:৩০ পূর্বাহ্ণ

পটিয়ার শ্রীমাই খালের পারিগ্রামে ইজারা বহির্ভূত ও অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে হোসেন মোহাম্মদ ইব্রাহীম নামের এক বালি ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা করেছে। গতকাল বুধবার দুপুরে উপজেলার কচুয়াই ইউনিয়নের পারিগ্রাম মৌজার শ্রীমাই খাল এলাকায় বিশেষ এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাহমিদা আফরোজ। জরিমানার পাশাপাশি আর বালু উত্তোলন না করার শর্তে মুচলেকা নিয়ে ঐ ব্যক্তিকে ছেড়ে দেওয়া হয়।

জানা যায়, উপজেলার পারিগ্রাম মৌজায় শ্রীমাই খাল থেকে দীর্ঘদিন ধরে ইজারা বহির্ভূত স্থান থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল একটি চক্র। বুধবার দুপুরে অভিযান পরিচালনাকালে হোসেন মোহাম্মদ ইব্রাহীমের বিরুদ্ধে স্কেভেটর দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগের সত্যতা পাওয়া যায়। এজন্য ভ্রাম্যমাণ আদালত তাকে তাৎক্ষণিক এক লাখ টাকা জরিমানা করে মুচলেকা নেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ফাহমিদা আফরোজ বলেন, খালের পাড়ে বালু উত্তোলন করতে একটি স্কেভেটর রাখা হয়েছিল। ঘটনাস্থলে বালু উত্তোলন কাজে জড়িত হোসেন মোহাম্মদ ইব্রাহীম নামের এক ব্যক্তিকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন২০১০ এর আওতায় ১ লাখ টাকা জরিমানা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধহারানো প্রণোদনা ফেরত চায় বিজিএমইএ
পরবর্তী নিবন্ধঅনুমতি না নিয়ে কর্মসূচি দিলে সরকার চুপচাপ বসে থাকবে না : কাদের