ইউসিবি ফাউন্ডেশন ও পিআইএফ-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের লেখাপড়ায় সহায়তা প্রদান

| বৃহস্পতিবার , ৫ জানুয়ারি, ২০২৩ at ৫:০৭ পূর্বাহ্ণ

দেশের প্রত্যন্ত অঞ্চলের স্নাতক পর্যায়ে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের দীর্ঘমেয়াদি ও নবায়নযোগ্য বৃত্তি প্রদানের উদ্যোগ গ্রহণ করেছে ইউসিবি ফাউন্ডেশন। ইউসিবির সিএসআর কার্যক্রমের অংশ হিসেবে এই বৃত্তি প্রদান করা হবে। এ বৃত্তির আওতায় প্রতি মাসে ৪০০০ টাকা পাবেন শিক্ষার্থীরা।

গতকাল বুধবার ইউসিবি প্রধান কার্যালয়ে এ ব্যাপারে পিআইএফ বাংলাদেশ (পে ইট ফরওয়ার্ড)-এর সঙ্গে ইউসিবি ফাউন্ডেশনের একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ফাউন্ডেশনের পক্ষে ইউসিবির উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সেক্রেটারি এ টি এম তাহমিদুজ্জামান ও পিআইএফ বাংলাদেশের পক্ষে সংস্থার নির্বাহী চেয়ারম্যান মোহাম্মদ ওয়াহিদ হোসেন এ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ রহমত পাশা, ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শেখ মোহাম্মদ রাশেদুল হাসান, ইউসিবির এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং ব্র্যান্ড মার্কেটিং ও কর্পোরেট অ্যাফেয়ার্স ডিভিশনের প্রধান আবুল কালাম আজাদ, পিআইএফের বাংলাদেশের চেয়ারম্যান অসীম কুমার রায়, কোষাধ্যক্ষ ও সমন্বয়ক মো. ইকবাল হোসেইন ভুঁইয়াসহ বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে বলা হয়, সমাজের অনগ্রসর মানুষের আর্থসামাজিক উন্নয়নের মাধ্যমে কল্যাণ সাধন করা ইউসিবির অন্যতম উদ্দেশ্যে। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে দেশের ভবিষ্যত প্রজন্মকে বিকশিত করতে দরিদ্র মেধাবীদের বৃত্তি প্রদানের এই উদ্যোগ। উল্লেখ্য, ইউসিবি ফাউন্ডেশন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি-এর একটি দাতব্য উদ্যোগ যার মাধ্যমে বিভিন্ন কল্যাণমূলক খাতে আর্থিক সহায়তা প্রদান করা হয়ে থাকে। পক্ষান্তরে পিআইএফ বাংলাদেশ (পে ইট ফরওয়ার্ড), সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের লেখাপড়া অব্যাহত রাখতে সহায়তাকারী একটি উল্লেখযোগ্য সংস্থা। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ায় পরোয়ানাভুক্ত ১৫ আসামি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধমীরসরাই এসোসিয়েশন চট্টগ্রামের বার্ষিক পুনর্মিলনী আজ