ইউসিবি আন্দরকিল্লা শাখায় ৪১ বছর পূর্তি উদযাপন

| সোমবার , ১ জুলাই, ২০২৪ at ১০:৩২ পূর্বাহ্ণ

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ইউসিবি পিএলসি আন্দরকিল্লা শাখায় গতকাল ৩০ জুন বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। শাখার ব্যবস্থাপক ও ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ওয়াহিদুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত দৈনিক আজাদী সম্পাদক ও শাখার কর্পোরেট গ্রাহক এম এ মালেক। আরও উপস্থিত ছিলেন দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক। বিশেষ অতিথি ছিলেন সিপিডিএল লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও শাখার কর্পোরেট গ্রাহক ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন, মেসার্স জি এম মেগামার্ট শপিং মলের স্বত্বাধিকারী ও শাখার কর্পোরেট গ্রাহক হাজী মোহাম্মদ আব্দুল হান্নান সহ অন্যান্য গ্রাহকবৃন্দ।

দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক তার বক্তব্যে ইউসিবি পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানান এবং আন্দরকিল্লা শাখায় শুরু থেকে আজাদী পরিবারের সম্পর্কের কথা স্মরণ করেন। তিনি স্মরণ করেন ইউসিবি পিএলসির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত জননেতা আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবুকে। তার সাথে বিভিন্ন স্মৃতি বিজড়িত ঘটনারও উল্লেখ করেন। তিনি বলেন, আমরা সবাই ইউনাইটেড হতে না পারলে কিছুই অর্জন করা সম্ভব নয়। তার পিতার ইন্তেকালের পর কিভাবে অল্প বয়সে দৈনিক আজাদীর দায়িত্ব নিয়ে সেটিকে বর্তমান পর্যায়ে নিয়ে এসেছেন, এ বিষয়ে তিনি আলোকপাত করেন। দৈনিক আজাদী প্রতিষ্ঠিত হয়েছিল চট্টগ্রামের মানুষের সুখ দুঃখের কথা বলার জন্য, তাই সুযোগ থাকা সত্ত্বেও তিনি দৈনিক আজাদীকে জাতীয় দৈনিকে পরিবর্তন করেননি। পরিশেষে তিনি একে অন্যকে সহযোগিতার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক বলেন, আজাদী পরিবার গত ৩৫ বছর ধরে ইউসিবির সাথে আছে। ইউসিবির সার্ভিসে এতটাই সন্তুষ্ট যে অন্য আর কোনো ব্যাংকে তাদের আর যাওয়ার প্রয়োজন হয়নি।

এ সময় ইউসিবি আন্দরকিল্লা শাখার ব্যবস্থাপক ওয়াহিদুজ্জামান চৌধুরী বলেন, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি বাংলাদেশের অন্যতম শ্রেষ্ঠ এবং শক্তিধর একটা ব্যাংক। যা সারা দেশে ২২৮ টি শাখা, ১৫১ টি উপশাখা, ৮৫০ টি এজেন্ট ব্যাংকিং, লক্ষাধিক এম এফ এস (উপায়), এটিএম ও সিআরএম সেবার মাধ্যমে গ্রামের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে ছিটিয়ে আছে। ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত জননেতা আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবু ১৯৮৩ সালে বাংলাদেশের প্রথম প্রজন্মের বেসরকারি ব্যাংক হিসেবে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি প্রতিষ্ঠা করে যে চারা রোপণ করেছিলেন তা আজ বটবৃক্ষের মত বাংলাদেশের ব্যাংকিং সেক্টরে নেতৃত্ব দিচ্ছে।

গত ২৯ জুন ব্যাংকটির ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এক ভিডিও বার্তায় ব্যাংকের এম ডি এবং সি ই ও আরিফ কাদেরি সকল গ্রাহক, সহকর্মী, স্টেক হোল্ডারস, রেগুলেটরি বডিসসবাইকে ধন্যবাদ জানান। তিনি সারাদেশে ব্যাংকটির দৃঢ় অবস্থান ঘোষণা করেন এবং সুনামের সাথে গ্রাহক সেবা অক্ষুণ্ন রাখার আশাবাদ ব্যক্ত করেন।

সিপিডিএল লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন বলেন, তিনি ছোট বেলা থেকে ব্যাংক বলতে ইউসিবিকেই বুঝতাম। ইউসিবির সাপোর্টের কারণে সিপিডিএল বড় বড় কাজ করতেও কুণ্ঠাবোধ করেনি। তিনি বলেন, অনেক ব্যাংকের অনেক বয়স হয়েছে কিন্তু ইউসিবির মত এতোটা সার্ভিস ফোকাসড ব্যাংক আর একটিও নেই। গত বিশ বছর ধরে সিপিডিএলের পাশে থাকার জন্য তিনি ইউসিবির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মেসার্স জি এম মেগামার্টের সত্ত্বাধিকারী হাজী মোহাম্মদ আব্দুল হান্নান বলেন, ইউসিবি শুধুমাত্র ব্যাংক হিসেবে নয় বরং একজন ব্যবসায়িক অংশীদার হিসেবে গত ২০ বছর ধরে তাদের সাথে আছে। তিনি শেষ পর্যন্ত ইউসিবি পরিবারের সাথে থাকার আশাবাদ ব্যাক্ত করেন। পরে শাখা ব্যবস্থাপক ওয়াহিদুজ্জামান চৌধুরী সকল কর্মকর্তা কর্মচারী ও উপস্থিত কর্পোরেট গ্রাহকদের নিয়ে কেক কাটেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবাজেটে বিদেশ নির্ভরতা কমিয়ে আনা হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী
পরবর্তী নিবন্ধ৭৮৬