ইউনূসকে নিয়ে অত্যন্ত আশাবাদী ফখরুল

| শুক্রবার , ৯ আগস্ট, ২০২৪ at ৬:২৯ পূর্বাহ্ণ

শান্তিতে নোবেলজয়ী মুহাম্মদ ইউনূস অন্তর্র্বর্তীকালীন সরকার পরিচালনায় সফল হবেন বলে আশাবাদ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, . মুহাম্মদ ইউনূস তো ছাত্রদেরআমাদের মনোনীত ব্যক্তি, যাকে আমরা গোটা জাতির পক্ষ থেকে এই দায়িত্ব দিয়েছিতিনি এই দায়িত্ব পালন করবেন। আমরা অত্যন্ত আশাবাদী যেতার সফল নেতৃত্বে, তার যোগ্য নেতৃত্বে যে বিষয়টি (আইনশৃঙ্খলা) আপনি বললেন এটা কাটিয়ে উঠে তিনি তা পূরণ করতে পারবেন। গতকাল বৃহস্পতিবার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে কোটা সংস্কার আন্দোলনের আহতদের দেখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন। খবর বিডিনিউজের।

ফ্রান্সের প্যারিস থেকে বৃহস্পতিবার দুপুর ২টা ১০ মিনিটে এমিরেটসের একটি ফ্লাইটে মুহাম্মদ ইউনূস ঢাকার শাহজালাল বিমানবন্দরে পৌঁছান। এদিন রাত সাড়ে ৮টায় বঙ্গভবনের দরবার হলে অন্তর্র্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে তার শপথ নেওয়ার কথা রয়েছে। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে মির্জা ফখরুল বলেন, সবচেয়ে বড় বিষয় শুধু কিন্তু সেটা (আইনশৃঙ্খলা) না। এই গোটা সমস্যার মূল হচ্ছে গণতন্ত্রের অভাব। সেই গণতন্ত্র ফিরিয়ে আনা হচ্ছে তার অন্যতম প্রধান কাজ। যত দ্রুত তিনি গণতন্ত্র ফিরিয়ে আনতে পারবেন, ততই তিনি সাফল্য অর্জন করতে পারবেন।

অন্তর্বর্তীকালীন সরকারের কাছে প্রত্যাশা কী, এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, প্রথমটা হচ্ছে যে, আপনার আইনশৃঙ্খলা প্রতিষ্ঠা করতে হবেতার জন্য চূড়ান্ত ব্যবস্থা নিতে হবে। দ্বিতীয় হচ্ছে যে, অতি দ্রুত নির্বাচনের মধ্য দিয়ে গণতান্ত্রিক যে সরকারসেখানে প্রত্যাবর্তন করতে হবে। তৃতীয়টি হচ্ছে যে, অর্থনীতি সচল রাখার জন্য সবরকমের ব্যবস্থা নিতে হবে। এর আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি অধ্যাপক হারুন আল রশিদ, বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলামকে নিয়ে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে চিকিৎসাধীন কোটা সংস্কার আন্দোলনকারীদের দেখতে যান মির্জা ফখরুল। তিনি বলেন, ভয়াবহ যে দানবীয় সরকার, অত্যাচারী, হত্যাকারী সরকারতাদের পতন হয়েছে আমাদের ছাত্রদের নেতৃত্বে রাজনৈতিক দলসহ পেশাজীবীদের আন্দোলনের মধ্য দিয়ে। শিক্ষার্থীদের আমরা অভিবাদন জানাই। সেই সাথে যারা নিহত হয়েছেনতাদের প্রতি শ্রদ্ধা জানাই। আহতদের চিকিৎসার জন্য আমরা হাসপাতালের কর্তৃপক্ষকে অনুরোধ করেছি। আমাদের ড্যাবের চিকিৎসকরা কাজ করছেন, আমাদের ছাত্ররা কাজ করছেন।

পূর্ববর্তী নিবন্ধবাবুল আক্তারের জামিন নামঞ্জুর
পরবর্তী নিবন্ধবিএনপির নাম ব্যবহার করে কেউ অপকর্ম করলে তাঁকে আইনের হাতে তুলে দিন