ইউনিসেফের শুভেচ্ছা দূত হলেন মীম

| শুক্রবার , ২০ মে, ২০২২ at ৮:৪৬ পূর্বাহ্ণ

জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মীমকে বাংলাদেশে শুভেচ্ছা দূত হিসেবে ঘোষণা করেছে ইউনিসেফ। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর একটি হোটেলে ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে আনুষ্ঠানিকভাবে চুক্তি সেরেছেন এ অভিনত্রী। খবর বিডিনিউজের।
মীম বলেন, সারাদেশে শিশুদের জন্য, তাদের শিক্ষা, সুস্বাস্থ্য ও উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিত করার লক্ষ্যে, ইউনিসেফ আমাদের সঙ্গে আছে। আমি দীর্ঘদিন ধরে শিশুদের জন্য ইউনিসেফের কাজে মুগ্ধ। প্রতিটি শিশুর অধিকার প্রতিষ্ঠায় সেই কাজের অংশ হতে পেরে আমি কৃতজ্ঞ। শুভেচ্ছা দূত হিসেবে নিয়োগের আগে গত দুই বছর করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা বাড়াতে ইউনিসেফের সঙ্গে কাজ করেছেন মীম।
জীবন বাঁচাতে টিকার গুরুত্বপূর্ণ অবদান, টিকাদান সেবায় আরও বিনিয়োগের প্রয়োজনীয়তা তুলে ধরতে বৈশ্বিক আহ্বানে মীম কণ্ঠ মিলিয়েছেন বলে জানিয়েছে ইউনিসেফ। আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পাওয়ার পর শিশু ও নারীদের অধিকারের জন্য সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানালেন তিনি। ইউনিসেফ জানিয়েছে, মীম শিশুদের অধিকার সম্পর্কে সচেতনতা বাড়াতে কাজ করবেন, বিশেষ করে যেসব শিশু সবচেয়ে অবহেলিত। বাংলাদেশে শিশু ও নারীরা যে ধরনের সহিংসতার মুখোমুখি হয় তার বিরুদ্ধে তিনি ইউনিসেফের পক্ষে কথা বলবেন। চুক্তি স্বাক্ষরের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে ইউনিসেফের প্রতিনিধি শেলডন ইয়েট।

পূর্ববর্তী নিবন্ধদূরের দুরবিনে
পরবর্তী নিবন্ধ৩ স্থানে ‘শিমু’র বিশেষ প্রদর্শনী