ইউটিউব দেখে মোবাইল চুরির প্রশিক্ষণ নেয় ওরা

৬১ চোরাই মোবাইল ও ল্যাপটপ উদ্ধার, গ্রেপ্তার ৩

আজাদী প্রতিবেদন | শনিবার , ২২ মে, ২০২১ at ৫:২৯ পূর্বাহ্ণ

ইউটিউব দেখে তারা মোবাইল চুরির প্রশিক্ষণ নেয়। এরপর নগরজুড়ে চুরি করে। বাকলিয়া থানা পুলিশ গত বৃহস্পতিবার রাতে নগরীর বাকলিয়া থানাধীন বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হলেন, মাহবুব রেজা মিল্কি (২৬), মো. ফেরদৌস (৩৩) এবং আবুল কালাম প্রকাশ সানী (২৪)। ঘটনার বিবরণে বাকলিয়া থানার ওসি রুহূল আমীন আজাদীকে জানান, ইউটিউব দেখে গ্রেপ্তারকৃতরা একেকজন মোবাইল চুরির মাস্টার বনে গেছে।
গত ২০ মে রাত দেড়টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বাকলিয়া থানাধীন নতুন ব্রিজ সংলগ্ন মান্নান টাওয়ারের সামনে চোরাই মোবাইল ক্রয়-বিক্রয় চলছে, এমন সংবাদ পেয়ে অভিযান চালানো হয়। এসময় মাহবুব রেজা মিল্কিকে একটি চোরাই মোবাইলসহ গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে সে জানায় যে, সে সহ তার ৩/৪ জন সহযোগী মোবাইল চুরির সিন্ডিকেট গড়ে তুলেছে। তারা মোবাইল চুরি করে সেগুলো নতুন ব্রিজস্থ মান্নান টাওয়ারের মোবাইল দোকানদার মো. ফেরদৌস (৩৩) ও সাজেদা মার্কেটের আবুল কালাম প্রকাশ সানীর (২৪) দোকানে আইএমইআই নম্বর পরিবর্তন করে বিক্রি করে থাকে। পরে তাদের দুইজনকে গ্রেপ্তার করা হয় এবং তাদের হেফাজত থেকে ৬১টি চোরাই মোবাইল ও একটি ল্যাপটপ উদ্ধার করা হয়।
জিজ্ঞাসাবাদে তারা আরো জানায়, আসামিরা মোবাইল সেট চুরি করার পর উল্লেখিত দোকান সমূহে স্বল্পমূল্যে বিক্রয় করে থাকে। উক্ত দোকানে মোবাইল সেট সমূহ লক খুলে আইএমইআই নম্বর পরিবর্তন করে। এরপর রেয়াজুদ্দিন বাজার থেকে নতুন কেচিং লাগিয়ে লোকের কাছে বেশি দামে বিক্রি করে থাকে। যে সমস্ত সেটের লক খোলা যায় না উক্ত সেট সমূহ বিভিন্ন মোবাইল মেকানিকের দোকানে পার্টস খুলে বিক্রি করে দেয়।

পূর্ববর্তী নিবন্ধবন্দরে মাদকাসক্ত ব্যক্তির আত্মহত্যা
পরবর্তী নিবন্ধচালু হতে পারে দূরপাল্লার বাস