ইউআইটিএস শিক্ষার্থী বান্ধব বিশ্ববিদ্যালয়

বসন্তকালীন নবীনবরণ অনুষ্ঠানে আবদুল্লাহ আবু সায়ীদ

| শুক্রবার , ১২ মে, ২০২৩ at ৫:৫৮ পূর্বাহ্ণ

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এ বসন্তকালীন সেমিস্টারের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাজধানীর বারিধারার ডিপ্লোমেটিক জোন সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়ার সভাপতিত্বে নবীনবরণে প্রধান অতিথি ছিলেন শিক্ষাবিদ, সাহিত্যিক, বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ। তিনি বলেন, ইউআইটিএস একটি শিক্ষার্থী বান্ধব বিশ্ববিদ্যালয়। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সবচেয়ে কম বেতনে পড়ানো হয় এখানে। এছাড়াও বিভিন্ন স্কলারশিপসহ শিক্ষার্থীদের জন্য রয়েছে অনেক সুযোগসুবিধা। স্বল্প খরচে আধুনিক উচ্চশিক্ষা অর্জনের দ্বার উন্মোচন করেছেন শিক্ষানুরাগী আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান। তিনি নবীন শিক্ষার্থীদের শিক্ষা অর্জন করে আলোকিত মানুষ হয়ে মানবসেবায় যোগদানের আহ্বান জানান।

প্রধান আলোচক ছিলেন সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত, ইউআইটিএস ও পিএইচপি ফ্যামিলির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ আলী হোসেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, কম্পিউটার বিজ্ঞানী অধ্যাপক এম কায়কোবাদ। আলোচনায় অংশ নেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের প্রভোস্ট ও ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান এবং ইউআইটিএসএর আইন উপদেষ্টা ও আইন অনুষদের ডিন অ্যাডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভূঁইয়া। এছাড়াও অতিথি ছিলেন এ কে এম রহমত উল্লাহ কলেজের অধ্যক্ষ মো. হাবিবুর রহমান ভূঁইয়া, গুলশান কমার্স কলেজের অধ্যক্ষ এম এ কালাম।

বিশ্ববিদ্যালয়ের অনুষদসমূহের ডিন, বিভাগীয় প্রধান, বিশিষ্ট শিক্ষাবিদ, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকশিক্ষার্থী, অ্যালামনাই, কর্মকর্তাকর্মচারী ও অভিভাবকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। আমন্ত্রিত অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমোখা মোকাবেলায় জানমালের নিরাপত্তা বিধানে চেম্বার সভাপতির আহবান
পরবর্তী নিবন্ধযশোরে মানবপাচার বিরোধী কনসার্টে মুগ্ধ শ্রোতা