ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের টেস্ট অধিনায়ক শান মাসুদ

স্পোর্টস ডেস্ক | বৃহস্পতিবার , ২৬ সেপ্টেম্বর, ২০২৪ at ১১:১১ পূর্বাহ্ণ

ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তানের নেতৃত্বে থাকছেন শান মাসুদ। যদিও অধিনায়ক হিসেবে প্রথম পাঁচ টেস্টে তিনি দলকে জয় উপহার দিতে পারেননি। ৩৪ বছর বয়সী টপ অর্ডার ব্যাটার মাসুদকে অধিনায়ক করে আগামী মাসে ইংল্যান্ডের বিপক্ষে মুলতানে প্রথম টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষনা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। গত মাসে বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে ২০ ব্যবধানে সিরিজ হারের পর বিভিন্ন গণমাধ্যমে রিপোর্ট হয়েছিল মাসুদকে নেতৃত্ব হারাতে হচ্ছে। এর আগে বাংলাদেশের কাছে কখনই টেস্ট ম্যাচে হারেনি পাকিস্তান। কিন্তু গত বছর বাবর আজমের স্থলাভিষিক্ত হবার পর এর মাধ্যমে মাসুদ পাঁচ ম্যাচে জয়ের তিক্ত স্বাদ পেয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাসুদের নেতৃত্বে প্রথম টেস্ট সিরিজে পাকিস্তান ৩০ ব্যবধানে পরাজিত হয়েছিল।

পাকিস্তানের অস্ট্রেলিয়ান প্রধান কোচ জেসন গিলেস্পির ধারাবাহিকতার খোঁজে রয়েছেন। এ কারনে মাসুদকেই অধিনায়ক হিসেবে বহাল রেখেছে পিসিবি। আগামী ৭ অক্টোবর থেকে মুলতানে তিন ম্যাচের সিরিজের প্রথম টেস্ট শুরু হবে। একই শহরে ১৫ অক্টোবর থেকে দ্বিতীয় ও ২৪ অক্টোবর থেকে রাওয়ালপিন্ডিতে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট শুরু হবে।

প্রথম টেস্টের স্কোয়াড : শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল, আমের জামাল, আব্দুল্লাহ শফিক, আবরার আহমেদ, বাবর আজম, মির হামজা, মুহাম্মদ হুরায়রা, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, নোমান আলি, সাইম আইয়ুব, সালমান আলি আগা, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদী।

পূর্ববর্তী নিবন্ধকানপুর টেস্ট ঘিরে বাংলাদেশ দলকে তিন স্তরের নিরাপত্তা দিচ্ছে ভারত
পরবর্তী নিবন্ধআইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে শান্ত-হাসানের উন্নতি