আ. লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু ২ জানুয়ারি

৭ম ধাপের ইউপি নির্বাচন

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৩১ ডিসেম্বর, ২০২১ at ৬:০৪ পূর্বাহ্ণ

নির্বাচন কমিশন ঘোষিত ৭ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের জন্য আগামী ২ জানুয়ারি থেকে মনোনয়ন ফরম বিক্রি করবে আওয়ামী লীগ, চলবে ৪ জানুয়ারি পর্যন্ত। সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে।
আগ্রহী প্রার্থীদের আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় আবেদনপত্র সংগ্রহ এবং জমা দিতে হবে। সংশ্লিষ্ট নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে এবং কোনো ধরনের লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে এবং আগামী ৪ জানুয়ারি বিকেল ৫টার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে।
উল্লেখ্য, নির্বাচন কমিশন গত ২৯ ডিসেম্বর চট্টগ্রামের সাতকানিয়ার ১৬টি ইউপিসহ বৃহত্তর চট্টগ্রামের ৪৪টি এবং সারাদেশের ১৩৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে।
সপ্তম ধাপে সাতকানিয়া উপজেলার ১৭ ইউনিয়নের মধ্যে ১৬টিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ধাপে সাতকানিয়া, ছদাহা, পুরানগড়, বাজালিয়া, ধর্মপুর, কালিয়াইশ, কেঁওচিয়া, ঢেমশা, মার্দাশা, আমিলাইশ, কাঞ্চনা, নলুয়া, খাগরিয়া, চরতি, পশ্চিম ঢেমশা ও সোনাকানিয়া ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এওচিয়া ইউনিয়ন পরিষদের মেয়াদ পূর্ণ না হওয়ায় এ ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে না। এদিকে কঙবাজারের মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া খাগড়াছড়ির পানছড়ি উপজেলার লোগাং, চেংগী, পানছড়ি, লতিবান ও উল্টছড়ি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।
রাঙামাটিতে বাঘাইছড়ি উপজেলার সারোয়াতলী, খেদারমারা, বাঘাইছড়ি, মারিশ্যা, রূপকারী, বঙ্গালতলী, সাজেক ও আমতলী ইউনিয়ন। লংগদু উপজেলার আটারকছড়া, কালাপাকুইজ্যা, গুলশাখালী, বগাচতর, ভাসান্যাদম, মাইনীমুখ ও লংগদু ইউনিয়ন। জুরাছড়ি উপজেলার জুরাছড়ি ইউনিয়ন, বনযোগীছড়া, মৈদং ও দুমদম্যা ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। বান্দরবানে বান্দরাবান সদর উপজেলার বান্দরবান, রাজবিলা ও জামছড়ি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধচন্দনাইশে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৬ জনকে জরিমানা
পরবর্তী নিবন্ধবিচারবহির্ভূত হত্যা কোথায় পেলেন