আ. লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর ব্যানার ‘খুলে ফেলার’ প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

সাতকানিয়া প্রতিনিধি

সাতকানিয়ায় আল হেলাল কলেজ | বৃহস্পতিবার , ২৭ জুন, ২০২৪ at ৬:০৩ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় আল হেলাল আদর্শ ডিগ্রি কলেজে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে টাঙানো ব্যানার খুলে ফেলার প্রতিবাদে গতকাল বুধবার বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগ।

এসময় কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সাবেক সংসদ সদস্য আবু রেজা নদভীর সহধর্মিনী ও মহিলা আওয়ামী লীগের সদস্য রিজিয়া রেজা চৌধুরী উপস্থিত ছিলেন। ছাত্রলীগের অভিযোগ আল হেলাল আদর্শ ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি ও সাবেক সাংসদের সহধর্মিনী রিজিয়া রেজা চৌধুরীর নির্দেশে কলেজের অধ্যক্ষ মো. হারুনুর রশিদ এসব ব্যানার খুলে ফেলেছেন। তবে ব্যানার খুলে ফেলার অভিযোগটি শতভাগ মিথ্যা বলে দাবি করেছে কলেজেল অধ্যক্ষ মো. হারুনুর রশিদ।

সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আলী জানান, আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চরতি আল হেলাল আদর্শ ডিগ্রি কলেজেও ব্যানার টাঙানো হয়। কিন্তু কলেজের গভর্নিং বডির সভাপতি ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য রিজিয়া রেজা চৌধুরীর নির্দেশে কলেজের অধ্যক্ষ মো. হারুনুর রশিদ কর্মচারীদের মাধ্যমে এসব ব্যানার খুলে ফেলেন। মূলত কলেজে গতকাল এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে রিজিয়া রেজা চৌধুরীর উপস্থিতিকে ঘিরে এসব ব্যানার নামানো হয়েছে। ফলে গতকাল রিজিয়া রেজা চৌধুরীর উপস্থিতিতে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করা হয়েছে।

আল হেলাল আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. হারুনুর রশিদ জানান, ব্যানার খোলা হয়নি। ব্যানার যেখানো লাগানো হয়েছিল সেখানে এখনো আছে। তবে কলেজ ক্যাম্পাসে মিছিল করার বিষয়টিও সত্য। কাকে উদ্দেশে করে কেন মিছিল করা হয়েছে এবং উত্তেজনামূলক স্লেগান ব্যবহার করা হয়েছে সেটা আমি জানিনা।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ প্রিটন সরকার জানান, আল হেলাল আদর্শ ডিগ্রি কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ছিল। সেখানে সাবেক এমপি নদভীর সহধর্মিনী রিজিয়া রেজা চৌধুরী প্রধান অতিথি ছিলেন। গতকাল সকাল থেকে সেখানে পুলিশ ছিল। ছাত্রলীগ মিছিল করেছে বলে শুনেছি। তবে কলেজের অনুষ্ঠানে কোনো ধরনের সমস্যা হয়নি। আর ব্যানার খুলে ফেলার বিষয়টিও সত্য নয়।

আল হেলাল আদর্শ ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি রিজিয়া রেজা চৌধুরী জানান, আমি কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও গভর্নিং বডির মিটিং শেষে আমার সাথে আসা নেতাকর্মীদের গাড়ি আসার জন্য অপেক্ষা করছিলাম। কলেজের কিছু ছেলেকে মিছিল করতে দেখছি। জামায়াত শিবিরের বিরুদ্ধে স্লোগান দিচ্ছিল। তবে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর ব্যানার খুলে ফেলার অভিযোগটি মিথ্যা। কারণ অনুষ্ঠান শেষে আমি চলে আসার সময়ও ব্যানার টাঙানো অবস্থায় দেখেছি।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে ৩ হাজার ৯২৪ জন জেলের মাঝে চাল বিতরণ