আহরণের রজতজয়ন্তী উৎসব

| সোমবার , ৩০ মে, ২০২২ at ৯:১২ পূর্বাহ্ণ

 

আহরণের রজতজয়ন্তী উৎসব গত ২৭ মে নন্দনকানন ফুলকিতে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আহরণের প্রধান পৃষ্ঠপোষক সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি খাদেমুল ইসলাম চৌধুরী। প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার মুহম্মদ মোজাম্মেল হক। অতিথি ছিলেন আহরণের পৃষ্ঠপোষক কবি ও সাংবাদিক আবুল মোমেন, আহরণের উপদেষ্টা প্রফেসর ড. শফিক হায়দার চৌধুরী ও চট্টগ্রাম বন্দর কতৃকর্ পক্ষের সাবেক পরিচালক (প্রশাসন) মো. গোলাম রসুল। বক্তারা বলেন, পরিবেশ বিপর্যয় রোধ করতে না পারলে মানবজাতির ধ্বংস অনিবার্য।

তিন পর্বের অনুষ্ঠানে প্রথম পর্ব জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয়। এই পর্ব সঞ্চালনা করেন ফিদা নুজহাত হুদা। বিভিন্ন পরিবেশনায় অংশ নেন দেবাঞ্জনা বড়ুয়া, নাঈমুল হাসান, অঙ্কিতা রুদ্র, ইয়ামিন তাওহীদা রামিসা, ওয়াজিফা বিনতে ইকবাল, চৌধুরী ফাবিহা ইসরাক, চৌধুরী মালিয়াত ইসরাক, সূর্যদীপ বসু নিয়োগী, আবরার ফাইয়াজ, সংহিতা রুদ্র, তাসনোভা ছিদ্দিকী, ফারিহা নাহিয়ান, চৌধুরী মাহমুদা মালিয়াত, সাব্বির হোসেন আসিক, লাবিবা মালিয়াত, ফারহানা জামান প্রমা, অঙ্কিতা রুদ্র প্রমুখ।

প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের ভাইস প্রিন্সিপাল মো. ফিরোজ আহমেদ ‘এই ছুটিতে চাঁদে যাব’ বিষয়ক একটি প্রদর্শনী পরিবেশন করেন। দ্বিজেন্দ্রগীতি পরিবেশন করেন সুপ্রিয়া চৌধুরী। আহরণের ইতিহাসের ভিডিও উপস্থাপন করেন আশীষ দেওয়ানজী ও আহরণের নির্বাহী উদ্যোক্তা চৌধুরী আহ্‌সানুল করিম। ২য় পর্ব সঞ্চালনায় ছিলেন সহযোগী অধ্যাপক ড. মো. আবদুল্লাহ আল মাহবুব। উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্রের ডেপুটি রেজিস্ট্রার শরীফ মাহমুদ ছিদ্দিকী ও শর্মিলা ধর ডিজু। পরে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। এই পর্ব পরিচালনা করেন অধ্যক্ষ জনার্দন কুমার বনিক। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধথানচিতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক খাদে এক শ্রমিকের মৃত্যু
পরবর্তী নিবন্ধমাদরাসায় সভা ও দোয়া মাহফিল ‘দৃষ্টিহীনরাও দেশের সম্পদ হতে পারে’