আসামির সাথে তদন্ত কর্মকর্তার সখ্যের অভিযোগ পরিবারের

বাঁশখালীতে আবুল বশর হত্যা

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৯ মে, ২০২১ at ৫:২৩ পূর্বাহ্ণ

বাঁশখালীতে সাবেক ইউপি সদস্য আবুল বশর হত্যা মামলার আসামিদের সাথে মামলার তদন্ত কর্মকর্তার যোগসাজশের অভিযোগ তুলেছেন ভুক্তভোগী পরিবার। গত বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে আবুল বশরের স্ত্রী খালেদা বেগম এ অভিযোগ করেন। তিনি মামলাটি পিবিআইকে দিয়ে তদন্তের জন্য আদালতে আবেদন করবেন বলেও জানান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান আবুল বশরের ভাতিজা আবুল মনছুর। এসময় আবুল বশর তালুকদারের ছেলে-মেয়েরাও উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, গত ১৯ মার্চ রাতে বাঁশখালী থানাধীন বাহারছড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পূর্ব চাপাছড়ি গ্রামের সাবেক ইউপি সদস্য আবুল বশর তালুকদারকে কুপিয়ে শরীর থেকে দুই পা বিচ্ছিন্ন করে হত্যা করা হয়। ঘটনার পর ১২ জনের নামোল্লেখ করে বাঁশখালী থানায় মামলা করা হয়। ওই মামলায় ইতোমধ্যে ৫ জনকে গ্রেপ্তার করে পুলিশ। মামলার দুই নম্বর আসামি ইউপি সদস্য নাছির উদ্দিনের সাথে তদন্ত কর্মকর্তা পুলিশ ইন্সপেক্টর মোবারক হোসেনের সখ্য ভাব রয়েছে এবং তিনি মামলার বাদী ও সাক্ষীদের উল্টো ধমক এবং ভয়ভীতি দেখাচ্ছেন বলে লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়।
এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা বাঁশখালী থানার পুলিশ পরিদর্শক মোবারক হোসেন দৈনিক আজাদীকে বলেন, ১২ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। ৫ জন গ্রেপ্তার হয়েছে। তারা কারাগারে আছেন। অন্য আসামিদেরও গ্রেপ্তারে তৎপর রয়েছি। গ্রেপ্তার হওয়াদের মধ্যে ওয়ার্ডের ইউপি সদস্য ও ইউনিয়ন যুবলীগ সভাপতি নাছির উদ্দিনও রয়েছেন।
এই নাছিরের কাছেই নির্বাচনে আবুল বশর হেরেছিলেন। সখ্যতা থাকলেতো নাছিরকে গ্রেপ্তার করতাম না। যারা অভিযোগ তুলছেন, তারা ঘটনাকে ভিন্নখাতে নেয়ার চেষ্টা করছেন। এখন তারা আদালতে আবেদন করে মামলাটি তদন্তের জন্য অন্য কোথাও নিয়ে যেতে পারলে আমিও খুশি।

পূর্ববর্তী নিবন্ধসবার সহযোগিতা পেলে বাঁচবে শিশুটি
পরবর্তী নিবন্ধআইসিএমএ ও ইম্পেরিয়াল হাসপাতালের মধ্যে সমঝোতা স্মারক