আল কায়েদা নেতা আল মাসরি নিহত

আফগান বাহিনীর অভিযান

| সোমবার , ২৬ অক্টোবর, ২০২০ at ৭:০৯ পূর্বাহ্ণ

আফগানিস্তানের গজনি প্রদেশে নিরাপত্তা বাহিনীর বিশেষ অভিযানে আল কায়েদার জ্যেষ্ঠ নেতা আবু মুহসিন আল মাসরি নিহত হয়েছেন। শনিবার রাতে এক টুইটে জানিয়েছে আফগানিস্তানের ন্যাশনাল ডিরেক্টরেট অব সিকিউরিটি (এনডিএস) । আল মাসরি আল কায়েদার সেকেন্ড-ইন-কমান্ড ছিলেন বলে ধারণা। যুক্তরাষ্ট্রের ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেইশনের (এফবিআই) মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী তালিকায় তার নাম ছিল। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল কাউন্টার-টেররিজম সেন্টারের প্রধান ক্রিস মিলার এক বিবৃতিতে আল মাসরি নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন। বিবৃতিতে তিনি বলেছেন, যুদ্ধক্ষেত্র থেকে তার অপসারণ সন্ত্রাসী সংগঠনটির জন্য বড় ধরনের বিপর্যয়। খবর বিডিনিউজের।
মার্কিন নাগরিকদের হত্যার ষড়যন্ত্র ও বিদেশি একটি সন্ত্রাসী সংগঠনকে বিভিন্ন উপদান যুগিয়ে সমর্থন দেওয়ার জন্য যুক্তরাষ্ট্রে আল মাসরির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল।
মাসরির মৃত্যুর বিষয়ে মন্তব্যের জন্য করা অনুরোধ এফবিআই প্রত্যাখ্যান করেছে বলে রয়টার্স জানিয়েছে। এফবিআইয়ের তথ্যানুযায়ী, আল কায়েদার এই গুরুত্বপূর্ণ নেতা মিশরীয় নাগরিক এবং তিনি হুসাম আব্দ আল রউফ নামও ব্যবহার করতেন। আফগানিস্তানে এখন ২০০ জনেরও কম আল কায়েদা জঙ্গি তৎপর আছে বলে গত মাসে জানিয়েছিলেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও।

পূর্ববর্তী নিবন্ধক্যামেরুনে স্কুলে বন্দুকধারীদের হামলা ৬ শিশু নিহত
পরবর্তী নিবন্ধকাবুলে শিক্ষা কেন্দ্রে আত্মঘাতী বোমা হামলা’য় নিহত ২৪