আল্লাহ সবাইকে দায়িত্বশীল করে পাঠিয়েছেন স্ব স্ব ক্ষেত্রে দায়িত্ব পালন করতে হবে

আইআইইউসির কু’রানিক সায়েন্স বিভাগের অনুষ্ঠানে বক্তারা

| মঙ্গলবার , ২৪ সেপ্টেম্বর, ২০২৪ at ৯:১০ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) বোর্ড অব ট্রাস্টিজের সদস্য, ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান অধ্যাপক আহসান উল্লাহ বলেছেন, আল্লাহ সবাইকে দায়িত্বশীল করে পাঠিয়েছেন তাই স্ব স্ব ক্ষেত্রে দায়িত্ব পালন করতে হবে। তিনি রাসূলের (.) কথা উদ্ধৃত করে বলেন, যারা জ্ঞানার্জন করে সেই জ্ঞান বিতরণ করে না তারা কৃপন।

গতকাল সোমবার সকালে আইআইইউসি মিলনায়তনে কু’রানিক সাইন্সেস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ (কিউএসআইএস) ও কু’রানিক সাইন্সেস ক্লাবের যৌথ উদ্যোগে আয়োজিত প্রফেসর ড. মুহাম্মদ রশীদ জাহেদ প্রণীত ‘প্রাচ্যবাদ : ঐতিহাসিক প্রেক্ষাপট’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান অধ্যাপক আহসান উল্লাহ এ অভিমত ব্যক্ত করেন। কু’রানিক সাইন্সেস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান মুহাম্মদ হারুনুর রশীদএর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন, বিশিষ্ট গবেষক ও ইতিহাসবিদ প্রফেসর ড. মুহিব্বুল্লা সিদ্দিকী। বিশেষ অঅলোচক ছিলেন, আইআইইউসি‘র পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. গিয়াস উদ্দিন হাফিজ এবং শরীয়াহ আনষদেও ডীন প্রফেসর ড. মোস্তফা কামিল মাদানী। স্বাগত বক্তব্য রাখেন, সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ আরিফ বিল্লাহ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কু’রানিক সাইন্সেস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক মিসবাহ উদ্দিন মাদানী।

প্রধান অতিথির বক্তব্যে বোর্ড অব ট্রাস্টিজের সদস্য, ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান অধ্যাপক আহসান উল্লাহ বলেন, জীবনকে সার্থক করে তোলার জন্য জ্ঞানার্জনের গুরুত্ব অপরিসীম। জ্ঞানার্জনের লক্ষ্যে লেখাপড়ার পরিধী গুরুত্বের সাথে বাড়াতে হবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধ‘শিক্ষার্থীদের স্বপ্নকে লালন করে প্রিমিয়ার ইউনিভার্সিটি’
পরবর্তী নিবন্ধআদর্শ মানুষ গড়তে মাদ্‌রাসা শিক্ষার বিকল্প নাই