আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলাই হচ্ছে শিক্ষার মূল আদর্শ

কৃষ্ণ কুমারী সিটি কর্পোরেশন বালিকা উচ্চবিদ্যালয়ের বিদায় অনুষ্ঠানে মেয়র

| বৃহস্পতিবার , ২৭ এপ্রিল, ২০২৩ at ১০:৪৬ পূর্বাহ্ণ

বিবেক বিবর্জিত মানুষ সমাজ সংকটের মূলে আর তাই শিক্ষার্থীদের ভালো ফলাফল অর্জনের পাশাপাশি মানবিক মূল্যবোধ চর্চার আহ্বান জানিয়েছেন সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

গতকাল বুধবার কৃষ্ণ কুমারী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে মেয়র বলেন, শিক্ষার সার্টিফিকেট অর্জনই নয়, বরং জ্ঞ্যান ও গুণের সমৃদ্ধিতে নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলাই হচ্ছে শিক্ষার মূল আদর্শ। তাই নিজেকে আলোকিত ও ভালো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হতে হবে। প্রতিটি ক্ষেত্রে মানুষ যদি বিবেক দ্বারা পরিচালিত হয়, তাহলে তার পক্ষে অসত্য ও অসুন্দর কোনো কাজ করা সম্ভব নয়।

শেষে ২০২২ সালে শিক্ষকশিক্ষার্থীদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত শ্রেষ্ঠ শিক্ষক জাহানুর খানসহ বিদায়ী এসএসসি পরীক্ষার্থী, বৃত্তিপ্রাপ্ত কৃতী শিক্ষার্থী, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মেয়র ও অতিথিবৃন্দ।

সভাপতির বক্তব্যে শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম বলেন, লক্ষ্য যদি স্থির থাকে তবে সাফল্য নিশ্চিত। বিশেষ অতিথি ছিলেরকাউন্সিলর সলিম উল্লাহ বাচ্চু, সংরক্ষিত কাউন্সিলর নীলু নাগ, শিক্ষা কর্মকর্তা উজালা রাণী চাকমা, সাংবাদিক অনিন্দ্য টিটো, সিনিয়র শিক্ষক রুমা দে, নাছিমা আক্তার, শাহীনূর জাহান।

স্বাগত বক্তব্য দেন, প্রধান শিক্ষক মো.আকতার হোসেন। এসময় উপস্থিত ছিলেন অভিভাবক প্রতিনিধি হামিদা কাউছার, চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহেদুল কবির চৌধুরী ও অপর্ণা চরণ সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জারেকা বেগম। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধইঞ্জিনিয়ার মোশাররফের সাথে স্বাধীনতা মেলা পরিষদের মতবিনিময়
পরবর্তী নিবন্ধ২৩ বছর পর নন্দিনী চরিত্রে