আর এক ইঞ্চি এগোলে পরমাণু হামলা

দক্ষিণ কোরিয়াকে কিমের বোনের হুমকি

আজাদী ডেস্ক | বুধবার , ৬ এপ্রিল, ২০২২ at ৬:২৬ পূর্বাহ্ণ

উত্তর ও দক্ষিণ কোরিয়ার মধ্যে আবারও যুদ্ধের কালো মেঘ দেখা দিয়েছে। এবার বিষয়টি বেশ ভয়ঙ্কর হওয়ার ইঙ্গিত পাওয়া যাচ্ছে।
উত্তর কোরিয়ার রাষ্ট্রপ্রধান কিম জং উনের বোন কিম ইয়ো জং সরাসরি হুমকি দিলেন, দক্ষিণ কোরিয়া যদি উত্তর কোরিয়ার ভূখণ্ডের দিকে আর এক ইঞ্চিও এগিয়ে আসার দুঃসাহস করে, তা হলে সিওলসহ গোটা দেশ পরমাণু হামলায় তছনছ করতে এক মুহূর্তও সময় লাগবে না। কিমের বোন কিম ইয়ো সরাসরি হুমকি দিলেন পরমাণু আক্রমণের।
এদিকে এ বছর এপ্রিলের মধ্যেই ৯টি মহাশক্তিধর ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক প্রয়োগ সেরে ফেলেছে পিয়ংইয়ং। স্বভাবতই তারপর এই হুমকি, এলাকায় যুদ্ধের উত্তাপ বাড়িয়ে দিচ্ছে বহু গুণ। কিম জংয়ের ছোট বোন ইয়ো জং। বর্তমানে তাকেই কিমের সবচেয়ে ঘনিষ্ঠ এবং বিশ্বস্ত বলে মনে করা হয়। সূত্রের খবর, দক্ষিণ কোরিয়ার সঙ্গে উত্তরের সম্পর্ক কেমন হবে, তার ভার কিম দিয়েছেন বোনের হাতেই।
কিন্তু কোন প্রসঙ্গে এ কথা বললেন ইয়ো : সূত্রের খবর, দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রী সম্প্রতি বলেছিলেন, তাৎপর্যপূর্ণভাবে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্রের ভান্ডার তাদের হাতে রয়েছে। একেই হুমকি হিসেবে দেখছে পিয়ংইয়ং। তারই ফল কিমের বোনের এই পাল্টা হুমকি। তিনি বলেন, যদি দক্ষিণ কোরিয়ার সেনা আমাদের ভূখণ্ডের এক ইঞ্চি জমিও দখলের মনোভাব রাখে, তা হলে তার পরিণাম হবে ভয়ঙ্কর। সিওল ভাবতেও পারছে না, কী হতে চলেছে। উত্তর কোরিয়ার সরকারি সংবাদমাধ্যম জানাচ্ছে, ইয়ো জং সরাসরি হুমকি দিয়ে বলেছেন, যদি পরিস্থিতি এমনই হয়, যে সত্যিই দক্ষিণ কোরিয়া আমাদের সঙ্গে সংঘাতে জড়াতে চাইছে, তাহলে আগেই বলে রাখি, পরমাণু হামলার জন্য যেন প্রস্তুতি শুরু দেয় তারা।

পূর্ববর্তী নিবন্ধ৮৭ বার কোভিড টিকা নিয়েছেন তিনি!
পরবর্তী নিবন্ধঅবাধ্য ইমরানকে শাস্তি দিতে চেয়েছে যুক্তরাষ্ট্র : রাশিয়া