আরসা সন্ত্রাসীর গুলিতে অপর আরসা ক্যাডার খুন

উখিয়া রোহিঙ্গা ক্যাম্প

উখিয়া প্রতিনিধি | শুক্রবার , ২৪ জুন, ২০২২ at ৬:১৫ পূর্বাহ্ণ

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সশস্ত্র আরসা সন্ত্রাসীদের গুলিতে অপর আরসা ক্যাডার মোহাম্মদ শাহ (৪২) নামে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। বুধবার সন্ধ্যায় বালুখালী ১৭ নং রোহিঙ্গা ক্যাম্পে এ খুনের ঘটনা ঘটে। নিহত মোহাম্মদ শাহ বালুখালী ১৭ নং ক্যাম্পের এ/এইচ/৮৪ ব্লকের মৃত আব্দুল আলীর ছেলে।
১৪ এপিবিএন অধিনায়ক মো. নাইমুল হক বলেন, কথিত আরসা কমান্ডার মোহাম্মদ শাহ নামে একজন রোহিঙ্গা দুষ্কৃতিকারী নিজ দলীয় লোকদের গুলিতে নিহত হয়েছেন। এ সময় ১৭ নং ক্যাম্পের ৯৪ নং ব্লকের একটি দোকানের সামনে মোহাম্মদ শাহ আরও কয়েকজনসহ আড্ডা দিচ্ছিলেন। কিছুক্ষণ পর তার সাথের লোকজন তার গলায় গুলি করে পালিয়ে যায়।

উল্লেখ্য, মোহাম্মদ শাহ কিছুদিন আগে তথাকথিত আরসা সেকেন্ড-ইন-কমান্ড শীর্ষ সন্ত্রাসী হাশিমের সহযোগী ছিল। হাসিম অজ্ঞাতনামা সন্ত্রাসীদের দ্বারা নিহতের পর মো. শাহ মিয়ানমারে পালিয়ে যায়। হাসিমের মৃত্যুর পিছনে তার হাত থাকতে পারে বলে আরসার অন্য সদস্যরা সন্দেহ করে আসছিল।

নিহত মোহাম্মদ শাহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রণীত ১৭ নং শীর্ষ দুষ্কৃতিকারী। দীর্ঘদিন ধরে সে মিয়ানমার এবং জিরো পয়েন্ট এলাকায় লুকিয়ে ছিল। কিছুদিন আগে সে রোহিঙ্গা ক্যাম্পে ফিরে আসে এবং তখন থেকে আইন-শৃঙ্খলা বাহিনী তাকে গ্রেপ্তারের চেষ্টা করে আসছিল। ময়নাতদন্ত শেষে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ক্যাম্প তাকে দাফন করা হয়েছে বলে জানা গেছে।

পূর্ববর্তী নিবন্ধগম কিনতে রাশিয়ার সঙ্গে আলোচনায় বাংলাদেশ
পরবর্তী নিবন্ধউত্তরপত্রে ‘মন ভালো নেই’ লিখে বিপাকে শিক্ষার্থী