আরণ্যকের প্রধান সম্পাদকের দায়িত্বে শামীমা শওকত

| বুধবার , ১৬ অক্টোবর, ২০২৪ at ৬:৫০ পূর্বাহ্ণ

আরণ্যক নাট্যদলের ভারপ্রাপ্ত প্রধান সম্পাদকের দায়িত্ব পেয়েছেন অভিনেত্রী ও নাট্যনির্দেশক শামীমা শওকত লাভলী। আরণ্যকের নাট্যকর্মী অপু মেহেদী জানিয়েছেন লাভলী এই পদে ফয়েজ জহিরের স্থলাভিষিক্ত হয়েছেন। খবর বিডিনিউজের।

এর আগে প্রধান সম্পাদকের দায়িত্ব পালন করেছেন নির্দেশক ও অভিনয়শিল্পী ফয়েজ জহির। কিন্তু গত ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের পরিচালক হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ পান জহির। তাকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে দুই বছরের জন্য এই নিয়োগ দেওয়া হয়।

মেহেদী বলেন, ফয়েজ জহির শিল্পকলা একাডেমির পরিচালক পদে যোগ দেওয়ায় আরণ্যক নাট্যদলের প্রধান সম্পাদকের পদ থেকে অব্যহতি নিয়েছেন। আরণ্যক নাট্যদলের সম্পাদকমণ্ডলীর সভায় সোমবার শামীমা শওকত লাভলীকে ভারপ্রাপ্ত প্রধান সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। বর্তমান সম্পাদকমণ্ডলীর মেয়াদ শেষ হওয়া পর্যন্ত এই দায়িত্ব পালন করবেন তিনি। স্বাধীন বাংলাদেশে প্রথম মঞ্চনাটকের প্রদর্শনী করা আরণ্যক নাট্যদল প্রতিষ্ঠিত হয় ১৯৭২ সালে ১ ফেব্রুয়ারি। দলের সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য ৫ সদস্যবিশিষ্ট সম্পাদকমণ্ডলী ২ বছরের জন্য নির্বাচিত হয়। যার প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন প্রধান সম্পাদক।

পূর্ববর্তী নিবন্ধদেশে আরও ৮ জনের প্রাণ নিল ডেঙ্গু
পরবর্তী নিবন্ধফানুশ-এর গান ‘অনুভূতি’ সময় লাগলো ৭ বছর!