আরও ৯৬৩ রোহিঙ্গা ভাসানচরে

| মঙ্গলবার , ১৮ অক্টোবর, ২০২২ at ৫:৪২ পূর্বাহ্ণ

চতুর্দশ ধাপে কক্সবাজার থেকে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরে পৌঁছেছে আরও ৯৬৩ জন রোহিঙ্গা নাগরিক। গতকাল সোমবার বিকেল ৫টার দিকে নৌ-বাহিনীর চারটি জাহাজ যোগে রোহিঙ্গারা ভাসানচর পৌঁছায়। এ নিয়ে ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রে রোহিঙ্গা নাগরিকের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ হাজার ৭৯ জনে। নৌবাহিনী সূত্র জানায়, তাদের ব্যবস্থাপনায় ও জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) তত্ত্বাবধানে কঙবাজার থেকে বানৌজা টুনা, বানৌজা ডলফিন এবং বানৌজা পেঙ্গুইন যোগে ৯৬৩ জন রোহিঙ্গাকে ভাসানচরে নেওয়া হয়েছে। এছাড়া বানৌজা হাতিয়ার মাধ্যমে রোহিঙ্গাদের লাগেজ ভাসানচরে আনা হয়।
সোমবার বিকেল ৫টার দিকে এসব রোহিঙ্গাকে জাহাজ থেকে নামানোর পর নৌবাহিনীর পন্টুন সংলগ্ন হ্যালিপ্যাডে নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে সেখান থেকে গাড়ির মাধ্যমে ৮৮, ৮৯ ও ৯০নং ক্লাস্টারে বসবাসের জন্য হস্তান্তর করা হয়। খবর বাংলানিউজের।নৌবাহিনীর ভাসানচর ক্যাম্পের অফিসার ইনচার্জ লেফটেন্যান্ট হাসেম বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, নতুন রোহিঙ্গাদের জাহাজ থেকে নামানোর পর নৌবাহিনীর পল্টুন সংলগ্ন হ্যালিপ্যাডে নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে সেখান থেকে গাড়ির মাধ্যমে ৮৮, ৮৯ ও ৯০নং ক্লাস্টারে বসবাসের জন্য হস্তান্তর করা হচ্ছে। ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ইমদাদুল হক জানান, কঙবাজার থেকে ভাসানচর আসা পর্যন্ত পুলিশ রোহিঙ্গাদের সঙ্গে রয়েছে। ভাসানচর নামানোর পর বিভিন্ন পরীক্ষা শেষে তাদের নিজস্ব ক্লাস্টারে স্থানান্তর করা হবে।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলীতে ২ জনের মনোনয়ন প্রত্যাহার, মাঠে ৯ প্রার্থী
পরবর্তী নিবন্ধমৌসুমি বায়ুর বিদায়, সাগরে লঘুচাপের আভাস