আমেরিকায় পড়তে গিয়ে লাশ হয়ে ফিরলেন মুহিত

রাউজান প্রতিনিধি | মঙ্গলবার , ৭ মার্চ, ২০২৩ at ৫:১৭ পূর্বাহ্ণ

আমেরিকা থেকে ইঞ্জিয়ারিং ডিগ্রি নিয়ে দেশে ফিরলে মুহিতকে জাঁকজমকপূর্ণ পরিবেশে বরণ করবে মাবাবা আত্মীয় স্বজন। তাদের এ আর স্বপ্ন পূরণ হল না। দেশে ফিরেছেন মুহিত, বক্সবন্দি প্রাণহীন দেহ নিয়ে।

রাউজান পৌরসদরের আবুল হোসেন পোস্টমাস্টার বাড়ির আওয়ামী লীগ নেতা আবু মাসুদ আজাদের একমাত্র ছেলে মুহিত। দেড় বছর আগে স্কলারশিপ পেয়ে উচ্চ শিক্ষা অর্জনের যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন। সেখানে ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনের একটি বিশ্ববিদ্যালয়ে ৩য় সেমিস্টার শেষ করেছেন মুহিত। গত ২১ ফেব্রুয়ারি বন্ধুদের সাথে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে যাওয়ার পথে ওয়াশিংটন ডিসির জাতীয় চিড়িয়াখানার কাছে সড়কে দুটি গাড়ির মধ্যে মুখামুখি সংঘর্ষে দুর্ঘটনার শিকার হন মুহিতসহ পাঁচ বাংলাদেশি। এ ঘটনায় সাতজন হতাহতের খবর পাওয়া যায়। আহত মুহিতসহ অন্যদের সেখানে চিকিৎসা দেয়া হচ্ছিল। গত ২৮ ফেব্রয়ারি চিকিৎসাধীন অবস্থায় মুহিত মারা যান।

গতকাল সোমবার তার লাশ দেশে আসে। বাড়িতে এই মেধাবী শিক্ষার্থীর লাশ এসে পৌঁছালে গোটা এলাকায় এক শোকাবহ পরিবেশ সৃষ্টি হয়। দুপুর দুইটায় বাড়ির সামনের দারুল ইসলাম কামিল মাদ্রাসার মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়।

পূর্ববর্তী নিবন্ধআন্তর্জাতিক নারী দিবস কাল
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে ছাত্রলীগ নেতার ওপর হামলা