আমি বেঁচে থাকতে কেউ বিসিবি সভাপতি হতে চাইবে না

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ২২ সেপ্টেম্বর, ২০২১ at ১১:১৭ পূর্বাহ্ণ

বিসিবি সভাপতির দায়িত্বে সামনে নতুন কাউকে দেখতে চান বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন। তবে তার নিজের কাছেই মনে হচ্ছে, তিনি বেঁচে থাকতে অন্য কেউ এই পদ নিতে আগ্রহী হবেন না। টানা দুইবারের সভাপতি তাই উন্মুক্ত আহবান জানালেন নতুন কাউকে দায়িত্ব নিতে এগিয়ে আসতে। বিসিবির বর্তমান পরিচালনা পর্ষদের শেষ সভা শেষে গতকাল সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এসব কথা বলেন নাজমুল হাসান। আগামী মাসেই বিসিবির নির্বাচন। অতি নাটকীয় কিছু না হলে টানা তৃতীয় মেয়াদে নাজমুল হাসানের বিসিবি সভাপতি হওয়া নিশ্চিত। কিন্তু তার দাবি এই দায়িত্বে আর থাকতে চান না তিনি।
তিনি বলেন আমার কাছে মনে হচ্ছে আমি মারা যাওয়ার আগ পর্যন্ত আর কেউ এই পদ নিতে চাইবে না। আমি চাই কেউ দাঁড়িয়ে বলুক আমি সভাপতি হতে চাই। কিন্তু কেউ বলে না আমি সভাপতি হতে চাই। এটা ভালো লক্ষণ নয়। কারও জন্য কিছু আটকে থাকে না। আমাদের একটা পাইপলাইন থাকা উচিত। যারা নতুন নতুন দায়িত্ব নেবে। এজন্য আমি চাচ্ছি নেতৃত্ব গড়ে ওঠুক।
বিসিবি পরিচালক হতে অনেকেই মুখিয়ে থাকেন বলে জানান নাজমুল হাসান। কিন্তু বোর্ড প্রধান হতে আগ্রহী কাউকে তিনি দেখেন না। বাংলাদেশে নেতৃত্বের অভাব নেই। কিন্তু কোনো কারণে কেউ আসতে চায় না। পরিচালক হতে সবাই চায়। কিন্তু প্রেসিডেন্ট পদের কথা বললে কেউ নাম বলে না। কেন বলে না আমি জানি না। তিনি বলেন এবার উন্মুক্ত রাখতে চাই। যেই আসুক আমি পূর্ণ সমর্থন।
আমাদের কমিটিতে এতদিন যারা ছিল, আমরা যদি হেরেও যাই নতুন যে আসুক পূর্ণ সমর্থন দেব। যখন যা বলবে আমি করতে রাজি আছি। নতুন কারও দায়িত্বে আসার সুযোগ রাখতে এবারের নির্বাচনে কোনো প্যানেল দিচ্ছেন না বলে ঘোষণা দিলেন নাজমুল হাসান।
তিনি বলেন এবারই প্রথম আমার কোন প্যানেল নেই। যে খুশি দাঁড়াতে পারবে। নির্বাচন হবে যে জিতবে সে আসবে। তিনি বলেন সভাপতি পদের জন্য অন্য কেউ কেন আগ্রহী হয় না। আমার মনে হয় সমস্যাটা আমিই।

পূর্ববর্তী নিবন্ধসিজেকেএস প্রিমিয়ার ও ১ম বিভাগ দাবা লিগ ৬ অক্টোবর শুরু
পরবর্তী নিবন্ধএক ইমেইলে আড়াইশর বেশি আফগান দোভাষীর ‘তথ্য ফাঁস’