আমার দেশ খুলে দিয়ে মাহমুদুর রহমানের সাজা বাতিল করতে হবে

মানববন্ধনে ডা. শাহাদাত

| শুক্রবার , ২৩ আগস্ট, ২০২৪ at ১১:০৮ পূর্বাহ্ণ

মহানগর বিএনপির সাবেক সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, দৈনিক আমার দেশ পত্রিকা ছিল গণমানুষের কন্ঠস্বর। মাহমুদুর রহমানের সাহসী নেতৃত্বে পত্রিকাটি যখন জনপ্রিয়তায় তুঙ্গে উঠে তখন আওয়ামী ফ্যাসিবাদী সরকার তা বন্ধ করে দেয়। মাহমুদুর রহমানকে বার বার গ্রেপ্তার, রিমান্ড, হামলা, মামলা করে তাঁর জীবনকে বিপন্ন করে তুলেছিল। দেশ ফ্যাসিবাদ মুক্ত হওয়ার পরও মাহমুদুর রহমানও তার স্ত্রী প্রতিকার না পাওয়া দুঃখজনক। তাই অবিলম্বে দৈনিক আমার দেশ খুলে দিয়ে সম্পাদক মাহমুদুর রহমানের সাজা বাতিল করতে হবে।

তিনি গত ২১ আগস্ট বুধবার চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আওয়ামী লীগ সরকার কর্তৃক বন্ধ করে রাখা দৈনিক আমার দেশ পত্রিকার প্রেস খুলে দেয়াসহ সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে সকল সাজা ও মামলা প্রত্যাহারের দাবিতে আমার দেশ পরিবার চট্টগ্রাম ও সম্মিলিত পেশাজীবী পরিষদের উদ্যোগে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আমার দেশ চট্টগ্রাম ব্যুরো প্রধান সাংবাদিক জাহিদুল করিম কচির সভাপতিত্বে ও মো. কামরুল ইসলামের পরিচালনায় এতে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, বিএফইউজের সাবেক সভাপতি ও আমার দেশ পত্রিকার নগর সম্পাদক এম. আবদুল্লাহ, মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম, সিএমইউজের সভাপতি মোহাম্মদ শাহ নওয়াজ, সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব ডা. খুরশিদ জামিল চৌধুরী, অ্যাডভোকেট কফিল উদ্দিন চৌধুরী, অধ্যাপক ড. নসরুল কদির, সাংবাদিক ইস্কান্দার আলী চৌধুরী, এ্যাবের সভাপতি ইঞ্জিনিয়ার সেলিম জানে আলম, সিএমইউজের সাধারণ সম্পাদক সালেহ নোমান, বিএনপি নেতা ইয়াছিন চৌধুরী লিটন, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, সরওয়ার আলমগীর, বদরুল খায়ের চৌধুরী, এম মন্‌জুর উদ্দিন চৌধুরী, মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, মহিলাদলের সভাপতি মনোয়ারা বেগম মনি, মন্‌জুর রহমান চৌধুরী, জাকির হোসেন, ডা. এস এম সারোয়ার আলম, জসিম উদ্দিন চৌধুরী, সোহাগ কুমার বিশ্বাস, ইঞ্জিনিয়ার আতিকুজ্জামান বিল্লাহ, ইঞ্জিনিয়ার সাখাওয়াত হোসেন, নবাব খান, সরোয়ার উদ্দিন সেলিম, এমদাদুল হক বাদশা, জিয়াউর রহমান জিয়া, জিয়াউল হক সোহেল, এন মো. রিমন, আবদুল্লাহ আল হাসান সোনামানিক প্রমুখ। আবু সুফিয়ান বলেন, আমার দেশ পত্রিকা বন্ধ করে সংবাদকর্মীদের দীর্ঘ প্রায় একযুগ বেকার রাখা এবং পত্রিকার প্রেস জব্দ করে রেখে যন্ত্রপাতি বিনষ্ট ও লুটপাটের ক্ষতিপূরণ দিতে হবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধফেনীতে চিকিৎসা সহায়তা ও উদ্ধার অভিযান নৌবাহিনীর
পরবর্তী নিবন্ধপটিয়ায় ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলে তলিয়ে গেছে নিম্নাঞ্চল