আমাদের সন্তানেরা আমাদের সূর্য সন্তানদের মর্যাদা দিতে জানে

নাসিম আখতার রীনা | বুধবার , ১৪ আগস্ট, ২০২৪ at ৭:২০ পূর্বাহ্ণ

২০২৪ এর ৮ আগস্ট আমাদের পাপ মুক্তির ক্ষণ। জাতির সূর্য সন্তান নোবেল বিজয়ী ড. ইউনুস পেলেন নিজ দেশে তার যোগ্য মর্যাদা। অভিনন্দন শুভেচ্ছা ও শুভকামনা। এদেশের সার্বিক সফলতার জন্য মহান রাব্বুল আলামিনের কাছে প্রার্থনা করি, প্রার্থনা করি দেশটি হয়ে উঠুক শান্তির, সাম্যের, ভালোবাসার, সমৃদ্ধির। ঘুচে যাক অহংকার, ধ্বংস হোক দুর্নীতিবাজ, চাঁদাবাজ, খুন, গুমের হোতারা এবং হিংসা বিদ্বেষ দূরে থাক, ক্ষমা চাওয়ার প্রয়োজন যারা ক্ষমা পেতে চায় তাদের কৃতকর্মের।

আমাদের সন্তানেরা আমাদের সূর্য সন্তানদের মর্যাদা দিতে জানে যার প্রমাণ আমরা পেলাম শান্তিতে নোবেল প্রাপ্ত খ্যাতিমান অর্থনীতিবিদ ড মুহাম্মদ ইউনুসকে অন্তর্বতীকালীন সরকারের প্রধান উপদেষ্টা নির্বাচন করে। তাদেরকে অশেষ ধন্যবাদ।

তারা কোটার সংস্কার চেয়েছিল, সেটা সবার চাওয়া ছিল কারণ ৫০ বছর ক্ষতিপূরণের জন্য যথেষ্ট। জাতির পিতাকে অস্বীকার করার পরিকল্পনা কি তাদের আদৌ ছিল? ভুল অনেকের হয়েছেহবে। সময় থাকতে সঠিক পদক্ষেপ না নিলে জাতির জন্য এক চরম দূর্যোগ অপেক্ষমান। হঠাৎ মনে জাগল কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের কিছু কবিতার চরণ : রথযাত্রা, লোকারণ্য, মহা ধুমধাম,/ ভক্তেরা লুটায়ে পথে করিছে প্রণাম। পথ ভাবে আমি দেব রথ ভাবে আমি,/ মূর্তি ভাবে আমি দেবহাসে অন্তর্যামী।

পূর্ববর্তী নিবন্ধসন্তানদের উচিত মা-বাবা ও গুরুজনদের মান্য করা
পরবর্তী নিবন্ধদূরের টানে বাহির পানে