আমাকে উপদেষ্টা করা এখন সময়ের দাবি: ফারুকী

| শুক্রবার , ৪ অক্টোবর, ২০২৪ at ৬:১২ পূর্বাহ্ণ

বৈষম্যবিরোধী ছাত্রজনতার আন্দোলনের শুরু থেকে সামাজিকমাধ্যমে সরব ছিলেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। গণঅভ্যুত্থানে সরকারের পতনের পরও সেই ধারাবাহিকতা অব্যহত রেখেছেন। চলমান নানা ইস্যুতে নিজের মতামত প্রকাশ করেছেন ফেসবুকে, দিয়েছেন পরামর্শও। খবর বাংলানিউজের।

বুধবার ফারুকী এক ফেসবুক পোস্টে জানান, তাকে নিয়ে একদল মানুষ অপপ্রচার ছড়াচ্ছে। আর গতকাল বৃহস্পতিবার মজার ছলে নির্মাতা জানান, তাকে উপদেষ্টা করা এখন সময়ের দাবি! আওয়ামী প্রোপাগান্ডা লীগ যেভাবে আমার ব্যাপারে তাদের ক্ষোভ জানাচ্ছে তাতে বোঝা যাচ্ছে ফ্যাসিবাদের পতনে আমার বিশাল ভূমিকা আছে।

সুতরাং ফ্যাসিবাদের পুচ্ছে আগুন কোটায় আমাকে উপদেষ্টা করার জন্য প্রধান উপদেষ্টার প্রতি আহ্বান জানাচ্ছি। যারা অপপ্রচার ছড়াচ্ছে তাদের উদ্দেশে নির্মাতা বলেন, ওদের বুদ্ধি যদিও খুলবে না, তবুও একটু বলি। ওহে, আমি কোনো রাজনৈতিক কর্মী না। আমি আওয়ামী লীগবিএনপি সবারই ভালো কিছুর প্রশংসা এবং খারাপ কাজের নিন্দা করতে পারি।

ফ্যাসিবাদের কালে যেহেতু এই দেশেই থাকতে হইছে, ফলে আমাদের বেঁচে থাকা ছিল বড় কৌতুকময়। সৌভাগ্য হোক দুর্ভাগ্য হোক, রাডারের নিচে থাকার কারণে নানা কায়দাকানুন করে বেঁচে থাকতে হইত। যোগ করে তিনি লেখেন, সরকারের সমালোচনা করে একটা পোস্ট দিলে তিনটা দিতে হইত প্রশংসা করে। আবার সমালোচনারও কিছু প্যাটার্ন আছে।

পূর্ববর্তী নিবন্ধহালিশহর রাবেয়া বসরী বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন মহেষ খাল দ্রুত সংস্কার করা হোক
পরবর্তী নিবন্ধএরই নাম ভালোবাসা, এরই নাম প্রেম