আমরা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে যাচ্ছি : বিভাগীয় কমিশনার

| শনিবার , ২২ এপ্রিল, ২০২৩ at ১১:২০ পূর্বাহ্ণ

বিভাগীয় কমিশনার ড. মো. আমিনুর রহমান বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি যাতে বজায় থাকে সেজন্য আমরা দোয়া করবো। সেই সঙ্গে আমরা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে যাচ্ছি, সেজন্য আল্লাহর কাছে প্রার্থনা করবো।

চট্টগ্রাম কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির ব্যবস্থাপনায় ঈদ-উল ফিতরের প্রধান ঈদ জামাত স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে শনিবার (২২ এপ্রিল) সকাল ৯টায় অনুষ্ঠিত হয়। ঈদ জামাতের আগে বিভাগীয় কমিশনার সমবেত মুসল্লিদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমরা সিয়াম সাধনা করেছি। রমজান ‘রম’ শব্দ থেকে এসেছে। রম শব্দের অর্থ জ্বালিয়ে দেওয়া-পুড়িয়ে দেওয়া। আমরা কি পুড়িয়ে দিবো? কি জ্বালিয়ে দিবো? কাম, ক্রোধ, লোভ, মদ, মোহ, মাৎসর্য। আমাদের সাবান মাসের চাঁদ দেখা দিয়েছে। এখানে শাওলি মানে ভেঙে দেওয়া। কি ভেঙে দিবো? আজকে আমরা এখানে নিয়ত করবো। ষড়ঋপু ভেঙে দিবো।

ঈদ জামাতে ইমামতি করেন বায়তুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আল্লামা ড. সাইয়েদ আবু নোমান।

চট্টগ্রাম জেলা প্রশাসক ও কেন্দ্রীয় জামাত কমিটির সভাপতি আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, চট্টগ্রামবাসীর দীর্ঘদিনের একটি দাবি ছিল কেন্দ্রীয় কবরস্থানের। সেটি আমি পূরণ করার কথা দিয়েছি। নগরের বায়েজিদ লিংক রোডের জঙ্গল সলিমপুরে প্রায় দুই একর জমি নতুন কবরস্থানের জন্য প্রদান করা হয়েছে। আমি চট্টগ্রাম নগরকে একটি নান্দনিক নগর হিসেবে গড়ে তুলতে চাই। এতে সকলের সহযোগিতা কাম্য।

শুভেচ্ছা জ্ঞাপন করেন চট্টগ্রাম জেলা ও দায়রা জজ ড. আব্দুল আজিজ ভূঁইয়া। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাসুদ কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক (এল এ) আবু রায়হান দোলন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুল মালেক, সিনিয়র সহকারী কমিশনার মো. তৌহিদুল ইসলাম প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে জমিয়তুল ফালাহ মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধসরকারের কারণে অসাধু ব্যবসায়ীরা এবার রমজানে দ্রব্যমূল্য বাড়াতে পারেনি