আমবাগানে যুবদলের গাড়িবহরে হামলা আহত ১৯

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৮ মে, ২০২২ at ৭:২৬ পূর্বাহ্ণ

বিএনপির সমাবেশে যোগ দিতে যাওয়ার সময় যুবদল নেতাকর্মীদের বহনকারী গাড়ি বহরে হামলা হয়েছে। গতকাল শুক্রবার বিকেল ৩টার দিকে নগরের আমবাগান এলাকায় এ ঘটনা ঘটে। এতে ১৯ জন আহত হন। এর মধ্যে যুবদলকর্মীদের বহনকারী একটি বাসের চালকসহ তিনজন গুরুতর আহত হয়েছেন। এ ঘটনার জন্য ছাত্রলীগকে দায়ী করেছেন যুবদল নেতাকর্মীরা।
হামলায় আহতরা হচ্ছেন মো. আলী, ইব্রাহিম হোসেন সবুজ, মোমিনুল হক জনি, মো. আরিফ, ইব্রাহিম হোসেন সাদ্দাম, মো. পারভেজ, মো. রাসেল, আবদুর রহিম, দেলোয়ার হোসেন, মো. ইউনুচ, জয়, কচি, সাগর, নয়ন, সোহেল, সোহাগ , মনসুর আহমদ মোহন ও ছাত্রদলের মিনহাজ রবি। যুবদলকর্মীরা জানান, প্রধানমন্ত্রী পদ্মা ব্রিজ থেকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ফেলে দেয়ার মন্তব্যের মাধ্যমে হত্যার হুমকি দিয়েছেন দাবি করে এর প্রতিবাদে গতকাল বিক্ষোভ সমাবেশের আয়োজন করে নগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি। পুরাতন রেল স্টেশন চত্বরে অনুষ্ঠিত ওই সমাবেশে যাওয়ার সময় ৯ নম্বর উত্তর পাহাড়তলী ওয়ার্ড যুবদলের গাড়িবহরে হামলা হয়।
এ বিষয়ে নগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দীপ্তি দৈনিক আজাদীকে বলেন, যুবদলকর্মীদের বহনকারী বাসটি আমবাগান গার্লস স্কুলের সামনে পৌঁছালে ৩০-৪০ জনের সশস্ত্র সন্ত্রাসী বাসের গ্লাসে ককটেল ছুঁড়ে মারে। এতে কাঁচ ভেঙে যায়। ভয়ে চালক গাড়ির গতি কমালে সন্ত্রাসীরা চারিদিকে ঘিরে ফেলে বাসে ভাঙচুর করে। পরে বাসে উঠে এলোপাতাড়ি কুপিয়েছে। গাড়িতে যে ১৯ জন ছিল সবাই কমবেশি আহত হয়েছেন। তবে গাড়ির চালক আরিফের হাঁটু বেশি জখম হয়েছে। আলাদা হয়ে যাওয়ার মত অবস্থা করেছে। জনি নামে একজনকে পেছন থেকে ছুৃরি মেরেছে যা তার লিভারে লেগেছে। পেয়ারুসহ আরো ৫/৬ জন বেশি জখম হয়েছেন। আমাদের অন্য বাসেও হামলা হয়েছে। সেখানে পাথর নিক্ষেপ করেছে। দীপ্তি বলেন, আওয়ামী সন্ত্রাসীরা এ হামলা চালায়। সামনে তো যুবলীগের সম্মেলন। হয়তো কেউ কেউ নিজেকে হিরো প্রমাণ করতে এ কাজ করেছে।
এদিকে গতকাল সন্ধ্যায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন হামলায় আহতদের দেখতে যান বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেন এবং এই ঘটনার তীব্র নিন্দা জানান। এ সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির আহ্বায়ক ডাক্তার শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর, যুগ্ম আহ্বায়ক ইয়াসিন চৌধুরী লিটন, নগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দীপ্তি, সাধারণ সম্পাদক মো. শাহেদ, স্বেচ্ছাসেবক দল সভাপতি এইচ এম রাশেদ খান।

পূর্ববর্তী নিবন্ধ৩৯৫ কোটি ৭৬ লাখ টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস
পরবর্তী নিবন্ধরেলিং ভেঙে নিচে পড়ল নিয়ন্ত্রণ হারা ট্রাক